শনিবার | ০৪ মে, ২০২৪

বৃষ্টির জন্য বান্দরবানে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

প্রকাশঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০১:৪৪:৫৫ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০২:২০:০৯  |  ১৪১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে তীব্র তাপদাহের সঙ্গে বইছে গরম বাতাস। প্রচন্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একের পর এক দেশে জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় বান্দরবান পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় জেলা সদরের কেন্দ্রীয় ইদগাহ মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়।  নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

এসময় বাজার শাহী জামে মসজিদের খতিব এহসানুল হক আল মঈন, জর্জ কোট মসজিদের খতিব মাওলানা মুজিবুল হক , পৌরসভার মেয়র মো.সামসুল ইসলামসহ কয়েক শতাধিক মুসল্লি অংশ নেন।

এসময় অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়, মুসল্লিরা অঝরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। পাপকর্ম থেকে মানুষকে ক্ষমা করে পৃথিবীতে গরমের পরিমাণ কমিয়ে দ্রæত সময়ে রহমতের বৃষ্টির প্রত্যাশা করেন সকলে।

গরমের এই তীব্রতা থেকে শিশু ও বয়স্কদের সুরক্ষা এবং অসুস্থতার হার কমানোর পাশাপাশি সমগ্র পৃথিবীতে শান্তির প্রত্যাশা করেন মুসল্লিরা।

নামাজ আদায় শেষে সাংবাদিকদের বান্দরবান পৌরসভার মেয়র মো.সামসুল ইসলাম বলেন, গত কয়েক দিনের অসহনীয় গরমে পার্বত্য জেলা বান্দরবানে আরো বেশি গরম অনুভূত হচ্ছে। দিনে রাতে সমান তালে গরম বাড়ছে, কোথাও একটু শীতল হাওয়া নেই। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। কাঠফাটা রোদ, প্রচন্ড গরমে সীমাহীন দুর্ভোগ নিয়ে চলছে জীবন। মাঠের ফসল শুকিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও মোনাজাত করার জন্য বান্দরবান পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় জেলা সদরের কেন্দ্রীয় ইদগাহ মাঠে ব্যবস্থা করা হয়েছে এবং এই নামাজ ও মোনাজাতে অসংখ্য মুসল্লি তীব্র গরম উপেক্ষা করে অংশগ্রহণ করেছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions