বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
বান্দরবানের

৪ উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো ৮ নভেম্বর পর্যন্ত

প্রকাশঃ ০৪ নভেম্বর, ২০২২ ০৩:২৮:৫৬ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৪:০৮:০৫  |  ১১৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা, রোয়াংছড়ি, আলীকদম এবং থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে আগামী ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
গত ১০অক্টোবর থেকে বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি, থানচি এবং আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকাগুলোতে যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়, সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

প্রথমে ১৮অক্টোবর থেকে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় । পরে ২৩অক্টোবর থেকে ৩০অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদম দুটি উপজেলায় পর্যটকদের ভ্রমণে আবার নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন। এরপরে ৩০অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ভ্রমনে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়। সর্বশেষ আজ সকালে আবার গণবিজ্ঞপ্তি জারি করে আগামী ৮নভেম্বর পর্যন্ত বান্দরবানের ৪উপজেলায় ভ্রমনে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান,বান্দরবানের চারটি উপজেলায় সন্ত্রাস বিরোধী অভিযান চলমান রয়েছে আর এই সকলস্থানে যাতে ভ্রমনে গিয়ে কোন দেশী বিদেশী পর্যটক কোন সমস্যার সম্মুখীন না হয় সেজন্য আগামী  ৮নভেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এদিকে বান্দরবানের ৪টি উপজেলায় ভ্রমনে নিষেধাজ্ঞা দেয়ার ফলে গতমাসের মাঝামাঝি সময় থেকে এখন পর্যন্ত পর্যটকশুন্য পুরো বান্দরবান।

পর্যটন |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions