সোমবার | ১৭ জুন, ২০২৪

থানচি ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করেছে প্রশাসন

প্রকাশঃ ০৪ অগাস্ট, ২০২৩ ০৮:২৬:২৫ | আপডেটঃ ১৭ জুন, ২০২৪ ০৭:১৩:১০  |  ১৫৯৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচিতে কয়েক দিনের টানা বর্ষণ এবং বৃহস্পতিবার (৩ আগস্ট) থেকে ভারী বৃষ্টিতে সাংগু নদীর পানির প্রবাহ বেড়েছে, এতে থানচির দুর্গম দুই ইউনিয়নে পর্যটক ভ্রমণে নিরুৎসাহী করেছে থানচি উপজেলা প্রশাসন।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. আবুল মনসুর বলেন, প্রতিবছর বর্ষা মৌসুমে উপজেলার দুর্গম তিন্দু ও রেমাক্রী ইউনিয়নে নৌপথে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে যায়, চলতি বর্ষায়ও এই নৌপথে পর্যটকদের চলাচল ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় সাময়িকভাবে নিরুৎসাহিত করা হচ্ছে। আবহাওয়া স্বাভাবিক এবং সাংগু নদীর পানির প্রবাহ কমে না যাওয়া পর্যন্ত সব নৌপথের চলাচল ও পর্যটকদের জন্য এই সতর্ক বার্তা চলমান থাকবে বলে জানান থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয়রা জানান, কয়েকদিনের দিন ভারী বৃষ্টিপাতের কারণে রেমাক্রী ও তিন্দু থেকে ধেয়ে আসছে প্রচুর পানি। তিন্দু বড় পাথর এলাকায় ভারী বৃষ্টিতে বন্যার আশঙ্কায় নৌ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা জানান, সাংগু নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত হওয়ায় এবং বিভিন্ন জায়গায় পাহাড় ধসের আশংকা থাকায় থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িকভাবে নিরুৎসাহিত করা হয়েছে এবং সেই সাথে পাহাড়ে ঝুঁকিপূর্ণ ভাবে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে থাকার অনুরোধ করা হচ্ছে। উপজেলা 

পরিষদের চেয়ারম্যান আরো জানান, প্রতিদিন অসংখ্য পর্যটক থানচি সদরে বেড়াতে আসে এবং নদীপথে তিন্দু,রেমাক্রী,বড়মদকসহ বিভিন্ন দর্শনীয় স্থানে বেড়াতে যায় আর কয়েকদিন বৃষ্টি বেশি হওয়ায় কারণে নদীতে পানি বেশী হওয়ায় আমরা সবাইকে সর্তক থাকা এবং এই মহুর্তে নৌপথে চলাচল করতে নিরুৎসাহিত করছি।

পর্যটন |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions