সোমবার | ২০ মে, ২০২৪

বিদ্যুৎ ও শিক্ষার আলোয় দূর হচ্ছে পাহাড়বাসীর কষ্টের দিনগুলো : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫০:২৮ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৬:৩৩:১৩  |  ৬৭৮
বিশেষ প্রতিদেক, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এম পি বলেছেন, পাহাড়ে বিদ্যুৎ ও শিক্ষার আলো ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে, দূর হচ্ছে পাহাড়বাসী মানুষের কষ্টের দিনগুলো। তিনি বলেন, আমরা মানুষকে স্বপ্ন দেখাই, নিজেরাও স্বপ্ন দেখি। যেভাবে জাতির পিতা বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন এবং বিশ^ মানচিত্রে স্বাধীন বাংলাদেশ জন্ম দিয়ে সেই স্বপ্নের বাস্তবায়ন করেছিলেন। একই ভাবে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা যা বলেন সেটি করেন। কথা দিলে, কথা রাখেন। আজকে শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ শ্লোগানের কথাটি আবারো বাস্তবে রূপ পেল, পার্বত্য চট্টগ্রামের দূর্গম পাহাড়ী পল্লী গুলোতে পর্যায়ক্রমে একর পর এক বিদ্যুৎ সরবরাহ বাস্তবায়ন করা হচ্ছে। আর যে সমস্ত দূর্গম পাহাড়ীয়া গ্রামে  কোন ভাবেই বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা সম্ভব হবে না, সেখানে সোলার সিস্টেমে বিদ্যুতের ব্যবস্থা করছে আওয়ামীলীগ সরকার, বর্তমান জনগণের সরকার।

তিনি আজ সোমবার রাঙামাটি পার্বত্য জেলাধিন লংগদু উপজেলার গুলশাখালী ও বগাচত্বর ইউনিয়নে স্থাপিত বিদ্যুৎ সরবরাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের সভাপতিত্বে গুলশাখালী স্কুল মাঠে  উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন, বিজিবি রাজনগর জোনের ভারপ্রাপ্ত কমান্ডার মেজর মোঃ নুরুল ইসলাম পিএসসি, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদিন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য মোঃ আবদুর রহিম, সদস্য আছমা বেগম, তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আরিফুল আমিন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙামাটি জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি মোঃ আবু নাসের, গুলশাখালী উনিয়ন আওয়ামীলীগের শফিকুর রহমান সফিক, মোঃ মাসুদ রানা ও অন্যান্য নেতৃবৃন্দ। পরে প্রধান অতিথি দীপংকর তালুকদার এমপি সুইচ টিপে বিদ্যুৎ সরবরাহ লাইনের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions