বৃহস্পতিবার | ০৯ মে, ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০২১ ০৮:২৫:৫৯ | আপডেটঃ ০৭ মে, ২০২৪ ১২:৩৭:৩৮  |  ৪৯৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “অন্তর্ভুক্তিমূলক বৃদ্ধির জন্য পর্যটন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ২৭সেপ্টেম্বর (সোমবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে শুরু হয় এক রোড শো। এসময় বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবস এর উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় পর্যটকবাহী কয়েকটি গাড়ীকে ফুলে সজ্জিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোষাকে অংশ নেন নারী ও পুরুষেরা। পরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩০জন মাউন্টেন বাইক রাইডার দুর্গম পাহাড়ী পথ বান্দরবান হয়ে রুমা,থানচি ও আলীকদম উপজেলা হয়ে দীর্ঘ ১৬০পথে সাইকেলে ভ্রমন শুরু করে,রাইডাররা ৪দিন ব্যাপী পাহাড়ী পথে সাইকেলে ভ্রমন করবে এবং সেই সাথে পর্যটন শিল্পের বিকাশে প্রচার প্রচারণায় অংশ নিবে।

এরপরে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুদ্দুস ফরাজী, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিংইয়ং ম্রো, বান্দরবান আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশসহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions