সোমবার | ২০ মে, ২০২৪

রাঙামাটির ৪ উপজেলা পরিষদের ভোট গ্রহণ চলছে

প্রকাশঃ ০৮ মে, ২০২৪ ০১:৩১:৫৩ | আপডেটঃ ২০ মে, ২০২৪ ০২:৪৭:০৩  |  ২৯৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারাদেশের সাথে রাঙামাটির চার উপজেলা পরিষদের ভোট গ্রহণ চলছে। বুধবার (০৮ মে) সকালে গুড়ি গুড়ি বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি কম ছিলো, বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে ধারণা কর হলেও দুপুর পর্যন্ত কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় ভোট কেন্দ্রগুলো ফাঁকা। ২/১টি কেন্দ্রে ভোটারের উপস্থিতি দেখা গেলেও তাও প্রত্যাশিত নয়।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে রাঙামাটি পার্বত্য জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই ৪ উপজেলায় ১৯টি ইউনিয়ন এবং ৯২টি ভোটকেন্দ্রে রয়েছে। এরমধ্যে ৫৬টি কেন্দ্র দুর্গম এলাকায়। ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ১১ হাজার ৬জন। এইবারের নির্বাচনে জুরাছড়ি উপজেলায় ৭টি ও বরকল উপজেলায় ২টিসহ মোট ৯টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে।

রাঙামাটি সদর উপজেলার ৬টি ইউনিয়নে ৪১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৫৭ জন। কাউখালী উপজেলায় ৪টি ইউনিয়নে ২১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৫০ হাজার ৭৩৬ জন। জুরাছড়ি উপজেলায় ইউনিয়ন রয়েছে ৪টি, ভোটকেন্দ্র ১৩টি এবং ভোটার সংখ্যা ২০ হাজার ৩০ জন এবং বরকল উপজেলায় ৫টি ইউনিয়নের ১৭ টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩৯ হাজার ১৮৩ জন।

এই ৪ উপজেলায় ১২ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩১ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন।
নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ন ভাবে পরিচালনা করতে বিজিবি, পুলিশ, আনসার, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেগণ কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করছে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions