বুধবার | ০৮ মে, ২০২৪

বিলাইছড়িতে শিক্ষার্থীদের পাঠদান শুরু

প্রকাশঃ ১২ সেপ্টেম্বর, ২০২১ ০৮:১২:০৭ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০১:৫৪:১৬  |  ৬৭৫
সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি)। সারাদেশের ন্যায় বিলাইছড়িতেও মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও প্রাথমিক সরকারি -বেসরকারি মিলে মোট  ৫৯ টি বিদ্যালয়ে ছাত্র- ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে পাঠদান বা ক্লাস শুরু করা হয়েছে বলে জানান উপজেলা শিক্ষা বিভাগ। এতে বেশ খুশী অভিভাবক,ছাত্র-ছাত্রী  ও শিক্ষক- শিক্ষিকা।

উপজেলা শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়,উপজেলার ৩ টি নিম্ন মাধ্যমিক ও ৩ টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে, তবে নেই কোন কলেজ।
তার মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় একটি ১নং  বিলাইছড়ি ইউনিয়নে ধূপশীল এলাকায় অন্যটি হলো ২নং কেংড়াছড়ি ইউনিয়নে আরেকটি হলো ৩ নং ফারুয়া ইউনিয়নে তক্তানালায়।

আর মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ১টি সদর ইউনিয়নে বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়,অন্যটি ফারুয়া উচ্চ বিদ্যালয়,আরেকটি হলো দীপঙ্কর তালুকদার বালিকা উচ্চ বিদ্যালয়।

এসব বিষয়ে বিলাইছড়ি সরকারি  উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম-এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,শুধু এই বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থী সহ প্রায় ১৪০০ জন শিক্ষার্থী পাঠদানের সুযোগ পাচ্ছে এবং অন্য বিদ্যালয়গুলোতে একই ভাবে পাঠদান চলছে বলেও জানান।  

অন্যদিকে,বিলাইছড়ি উপজেলার সরকারি-বেসরকারি মিলে মোট ৫৩ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তারমধ্যে সরকারি ৪৩ টি বেসরকারি ১০ টিসহ সবমিলিয়ে ৪২৮৪ জন ছাত্র-ছাত্রী রয়েছে বলে জানান, উপজেলা শিক্ষা অফিসার নিখিলেশ চাকমা।

তিনি আরও  জানান, সবকটি বিদ্যালয়ে সারাদেশের মত  নির্দ্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু  করা হয়েছে এবং পাঠদানে সব শিক্ষকদের  নির্দ্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দ্দেশনা মোতাবেক প্রাক্- প্রাথমিক বাদে ৫ম শ্রেণি প্রত্যেক দিন, প্রথম থেকে  চতুর্থ শ্রেণি সপ্তাহে একদিন করে ক্লাস হবে বলেও জানান।

উল্লেখ্য , করোনা মহামারী কারণে  ২০২০ সালে ১৭ মার্চ হতে বন্ধ থাকা সব শিক্ষা প্রতিষ্ঠান ১২ সেপ্টেম্বরে রোববার হতে চালু হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions