রবিবার | ০৯ মে, ২০২১

বান্দরবানে করোনা রোগীদের সেবায় যোগ দিল গাউছিয়া কমিটি

প্রকাশঃ ১৫ এপ্রিল, ২০২১ ০২:৫৩:৩৯ | আপডেটঃ ০৯ মে, ২০২১ ০৭:০৯:২২  |  ২৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আক্রান্ত ব্যক্তিকে সেবা শুশ্রষা করা ও মৃত ব্যক্তিকে গোসল ,দাফন  ও কাফন করার কাজে স্বেচ্ছায় মাঠে নেমেছে গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটি।

গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সুত্রে জানা যায়,বাংলাদেশে করোনা রোগী বেড়ে যাওয়া আর বান্দরবানে ও সংক্রমণ বেড়ে যাওয়ায়র প্রেক্ষিতে গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির ২২জন স্বেচ্ছাসেবকের একটি টিম প্রস্তুুত করা হয়েছে বান্দরবানে। এই ২২জন স্বেচ্ছাসেবকের টিমটি বান্দরবানের করোনা আক্রান্ত ব্যক্তিকে সেবা করা ও মৃত ব্যক্তিকে গোসল,দাফন  ও কাফন করার কাজ করবে।

গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন জানান,এই প্রথমবারের মত বান্দরবানে গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সদস্যরা এই স্বেচ্ছাসেবকের কাজ করবে এবং বান্দরবান জেলাসহ উপজেলা থেকে যে কেউ ফোন করলেই তারা করোনা রোগী ও করোনায় মৃত ব্যক্তির পাশে গিয়ে অবস্থান নেবে। গাউছিয়া কমিটি বাংলাদেশ এর বান্দরবান জেলা কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন আরো জানান, বান্দরবানের ২২জন স্বেচ্ছাসেবকদের মধ্যে টিম প্রধান হিসেবে রয়েছে মাওলানা সাইফুল ইসলাম কাদেরী যার ফোন নং হলো :০১৩১৯০৫৫৭৩৬১ আর সহকারী টিম প্রধান হিসেবে রয়েছে মাওলানা আব্দুল গফুর যার ফোন নং হলো: ০১৮৮০৯৩৪০৪৫।

স্বেচ্ছাসেবক কমিটির সমন্বয়ক মুহাম্মদ সায়েম উদ্দিন জানান, করোনা বেড়ে যাওয়ায় আমরা বান্দরবানে ২২জন স্বেচ্ছাসেবক স্বেচ্ছায় করোনা আক্রান্ত ব্যক্তিদের পাশে গিয়ে সেবা করার কাজে অংশ নেব এবং এই  স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য আমাদের বান্দরবান জেলা প্রশাসন থেকে অনুমতি প্রদান করা হয়েছে । স্বেচ্ছাসেবক কমিটির সমন্বয়ক মুহাম্মদ সায়েম উদ্দিন আরো জানান,আমরা শুধু মুসলমান করোনা রোগী নয় পাশাপাশি যেকোন ধর্মালম্বীর কেউ করোনা আক্রান্ত হলে বা করোনায় মারা গেলে তাদের ফ্রি অক্সিজেন সেবা,ফ্রি টেলিমেডেসিন সেবা,এম্বুলেন্স সেবা,গোসল,দাফন-কাফন ও যার যার ধর্মানুযায়ী সৎকার করার ব্যবস্থা করবো। স্বেচ্ছাসেবক কমিটির সমন্বয়ক মুহাম্মদ সায়েম উদ্দিন বান্দরবানের যে কোন করোনা রোগীর সেবায় ০১৬৯০০২০৩৫২ এই নং এ ফোন করার অনুরোধ জানান।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions