বুধবার | ০৮ মে, ২০২৪

৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হলো ৬ পর্যটক

প্রকাশঃ ০৬ ফেব্রুয়ারী, ২০২১ ০২:২৩:০৫ | আপডেটঃ ০৮ মে, ২০২৪ ০২:০৯:৫০  |  ১৭৬৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বেড়াতে আসা ৬ পর্যটক ঘুরতে ঘুরতে পথ হারিয়ে ফেলে পুলিশের ৯৯৯ নম্বরে কল দেয়, কল পেলে পেয়ে পুলিশ গিয়ে তাদের খোজে বের করে উদ্ধার করে রাঙামাটি শহরে নিয়ে আসে।

জানা গেছে, গতকাল রাঙামাটির অনিন্দ্য প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে রাঙামাটিতে বেড়াতে আসেন ৬জন পর্যটক, এদের মধ্যে ৪জন বিশ^বিদ্যালয়ের ছাত্র ২ জন ব্যবসায়ী।  রাঙামাটি জেলা ভ্রমণ এবং ক্যাম্পিং এর জন্য প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ফুরামোন পাহাড়কে বেছে নেয় শিক্ষার্থীরা। ফুরামোন পাহাড়ে ক্যাম্পিংয়ের এই দুঃসাহসিক অভিযানের যাত্রা শুরু করে বিকালের দিকে। যাত্রা পথে পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ এবং নিজেদের মধ্যে গল্প গুজব করতে করতে কখন যে সন্ধ্যা হয়ে গেছে সেটা কেউ টের পায়নি। চারদিকে পাহাড় আর পাহাড়, যাত্রাপথ না চিনা, চারদিকে  মানুষ জন না দেখে ভয়ে এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়ে শিক্ষার্থীরা। কোন উপায়ন্তর না দেখে বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দেয় শিক্ষার্থীরা। রাঙামাটি জেলা পুলিশ ও সেনাবাহিনীর যৌথ প্রচেষ্টায় শিক্ষার্থীদের উদ্ধার করে সেনা ক্যাম্পে রাত্রী যাপনের ব্যবস্থা করা হয়। আজ শনিবার তাদের রাঙামাটি শহরে আনা হয়।

উদ্ধারকৃতরা হলেন, কুমিল্লার আব্দুল্লাহ হক (২৭) মো. নাজমুল হাসান (২৪), রাজশাহীর নাইমুর রহমান (২৪), ঢাকার সাজ্জাদ ওয়াসিফ খান (২৩) ইজাজ ইবনে ইমম (২১), ও লক্ষ্মীপুরের রেদোয়ান আহমেদ (২৪)। এদের মধ্যে চারজন ঢাকার আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বাকি দুইজন সম্প্রতি পড়াশোনা শেষ করে ব্যবসা করছেন।

রাঙামাটি সদরের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন পাল জানান, ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হওয়া পর্যটকরা তাদের অভিযানের বর্ণনা দেন এবং তাদের উদ্ধার করায়  পুলিশ ও সেনাবাহিনীকে ধন্যবাদ জানান। পুলিশ সদর দপ্তরে কথা বলে পরে তাদের বাড়ীতে পাঠিয়ে দেয়া হয়।





রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions