শুক্রবার | ২৬ ফেব্রুয়ারী, ২০২১

বান্দরবানে নানা আয়োজনে সনাতন ধর্মালম্বীদের উত্তরায়ন সংক্রান্তি উদযাপন

প্রকাশঃ ১৪ জানুয়ারী, ২০২১ ০২:৩৮:০৮ | আপডেটঃ ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ০১:২৭:৫২  |  ১৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা আয়োজন বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা উদযাপন করছে উত্তরায়ন সংক্রান্তি। দিনটি সনাতন ধর্মালম্বীদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ দিন। পৌষ সংক্রান্তিকে উত্তরায়ন সংক্রান্তি বলা হয়। পৌষ মাসের শেষে সনাতন ধর্মালম্বীরা পূন্যতিথি বিবেচনা করে প্রতিবছরই উত্তরায়ন সংক্রান্তি উদযাপন করে।

উত্তরায়ন সংক্রান্তি উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান গীতা আশ্রম কমিটির আয়োজনে সদরের নোয়াপাড়া গীতা আশ্রম প্রাঙ্গনে নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উত্তরায়ন সংক্রান্তি উপলক্ষে দিনব্যাপী চলছে উষাকীর্ত্তন,মঙ্গল প্রদীপ প্রজ্জলন,পার্থ সারথি পূজা,মঙ্গল আরতি পাঠ,গীতা পাঠ,ধর্মীয় আলোচনা ও প্রসাদ বিতরনসহ নানা আয়োজন। দেব প্রভাতের সূচনালগ্নে জগতের মঙ্গল কামনায় প্রতিবছর এ উত্তরায়ন অনুষ্টিত হয়।

দিনব্যাপী এই মাঙ্গলিক অনুষ্ঠানে জেলার সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষেরা অংশ নিয়ে জগতের সুখ শান্তি কামনার পাশাপাশি করোনা মুক্তির লক্ষে বিশেষ প্রার্থনায় মিলিত হয়।

বান্দরবান গীতা আশ্রম এর উত্তরায়ন সংক্রান্তি উদযাপন পরিষদ ২১এর সভাপতি সুজিত দাশ জানান, করোনার কারণে এবার বান্দরবানে স্বাস্থ্যবিধি মেনে উত্তরায়ন সংক্রান্তি উদযাপন করা হচ্ছে এবং অনুষ্ঠান প্রতিবছরের মত বর্ণাঢ্য আয়োজনে করা না গেলে ও পূজার কার্যক্রম যথানিয়মে সম্পাদন হচ্ছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions