রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪

বান্দরবানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

প্রকাশঃ ০৬ ডিসেম্বর, ২০২০ ১১:৫৯:০৮ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৫:২৪:৪২  |  ৬৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে শুরু হয়েছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

০৬ ডিসেম্বর (রবিবার) সকালে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠানের। এসময় অনুষ্ঠানে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা:অংচালুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী,ডেপুটি সিভিল সার্জন মং টিং ঞো, বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের ডিস্টিক্ট কনসালটেন্ট ডা. মো. নুরুসসাফা, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম চাকমা, জেলা ইউএনএফপিএ ধন রঞ্জন ত্রিপুরা, সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এসএসিএমও ডা: শংকর প্রসাদ দাশ,এফপিআই বিষ্ণুপদ দাশসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশেষজ্ঞ ডাক্তারগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তাররা করোনার এই সময়  মা ও শিশুর সুরক্ষায় সকলকে আরো যতœবান হওয়া এবং করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করে স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করার আহবান জানান। ডাক্তাররা এসময় কৈশোরকালীন মাতৃত্বরোধ করা,কিশোর-কিশোরীদের প্রতি সংহিংসতা কমানো,কিশোর-কিশোরীদের অপুষ্টি রোধ করা এবং পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করে কৈশোরকালীন মাতৃত্ব রোধ করতে সকলের প্রতি আহবান জানান।

সপ্তাহব্যাপী নানা সেবামূলক কর্মকান্ডের মধ্য দিয়ে বান্দরবানে এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ চলবে এবং আগামী ৮ ডিসেম্বর এই সেবা সপ্তাহের সমাপ্তি ঘটবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions