সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে কাল শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য বিভাগ

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০২০ ১০:১৫:৫৬ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ০১:১৫:২০  |  ৮২২
সিএইচটি টুডে ডট,বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নিমূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে প্রতিবছরের মত এবারে ও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে বান্দরবানে।

বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক অশেষ বড়–য়া জানান,আগামী ৪অক্টোবর   ( রবিবার) সকাল থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বান্দরবানে ৬৫ হাজার ৯শত ৫০জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি আরো বলেন,করোনা মহামারির জন্য এবার সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং যাতে সবাই শিশুদের এই ভিটামিন খাওয়াতে পারে তার জন্য ভিটামিন খাওয়ানোর সময় দীর্ঘমেয়াদি করা হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা জানান, এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩শত ৬৮জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৫শত ৮২জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। বান্দরবানের সিভিল সার্জন ডা:অংসুই প্রু মারমা আরো জানান,গতবছর আমরা ৬-১১ মাস বয়সী ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের এই ভিটামিন এ খাওয়ানোর কার্যক্রম ৯৯ শতাংশ অগ্রগতি করেছি এবং এবারেও আমরা আশাকরি এই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হবো।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions