শুক্রবার | ০৩ মে, ২০২৪

থানচিতে ১৬৩ শিশুর পরিবারকে নির্মাণ সামগ্রী এবং ফলজ চারা বিতরণ

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০২:১০:৪৩ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ১০:০০:৩২  |  ৮৪৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার বিএনকেএস ও একশন এইডের বাস্তবায়নের মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক এর সহায়তায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ ১৬৩ স্পন্সরশিশুর পরিবারকে ঘর নির্মাণ সামগ্রী ও  মসলা এবং ফলজ চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালের থানচি উপজেলা বলিপাড়া নারী কল্যাণ সমিতি বিএনকেএস এর বলিপাড়া প্রকল্প কার্যালয়ে নির্বাহী পরিচালক হ্লা সিং নু এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু।
এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, সদস্য ফিলিপ ত্রিপুরা, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য অংপ্রু  ম্রো, হেডম্যান বাশৈচিং চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অলসেন ত্রিপুরা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাথুই খয় মারমা, বিশিষ্ট ব্যবসায়ী বুলবুল পালিত, বিএনকেএস প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমাসহ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় করেন বিএনকেএস কর্মকর্তা উবাথোয়াই মারমা।

এসময় অনুষ্ঠানের আলোচনা শেষে ১৫০ স্পন্সরশিশর পরিবারের অভিভাবকের হাতে ছয় রকমের মসলা ও ফলজ চারা  এবং সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ  ১৩ পরিবারের মাঝে ২ বান্ডেল ঢেউটিন, ২০০টি কাচাঁ বাঁশ, বিভিন্ন ধরনের কাঠ, ৪ কেজি করে তার কাটার বিতরণ করেন প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসাপ্রু।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে  পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু বলেন, সরকারের পাশাপাশি যদি বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস মতো এনজিও গুলো গরিব ও দুস্থ পরিবারের মাঝে সহায়তা হাত বাড়িয়ে দিলে অসহায় পরিবার গুলো দূর্যোগ পরর্বতী সময়ের কিছুটা হলেও উপকৃত হবে। এসময় তিনি বিএনকেএস এর এধরনের কার্যক্রম আগামীতেও  অব্যাহত রাখা অনুরোধ জানান।

নির্বাহী পরিচালক হ্লা সিং নু জানান, থানচিতে সম্প্রতি বন্যায় বিএনকেএস ও একশনএইডের বাস্তবায়নের  মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক লিমিটেড সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর ক্ষতি কাটিয়ে উঠার জন্য আমাদের এধরনের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions