শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে ৫ টি হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০১৯ ০৫:১০:০৫ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৬:১৯:০৯  |  ৩৯৬৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তারের জেরে ৫ টি হাট-বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-গণতান্ত্রিকের হুমকিতে খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারের সবক’টি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া ভাইবোনছড়া ও পানছড়ি সদর বাজারে দোকানপাট খোলা থাকলেও সাধারণ পাহাড়ীদের বাজারে আসতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে সংগঠনগুলোর বিরুদ্ধে। খাগড়াছড়ি পানছড়ির আভ্যন্তরীণ সড়কেও যানবাহন চলাচল সীমিত রয়েছে।

পানছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম জানান, ২০১৮ সালের জুন মাস থেকে ইউপিডিএফ প্রসীত গ্রুপের হুমকিতে পানছড়ি বাজারে ক্রয়-বিক্রয় করতে আসছে না সাধারণ পাহাড়ীরা। প্রশাসনের কাছে প্রতিকার চাওয়া হলেও আশ^াস ছাড়া কিছুই মিলছে না।

এ বিষয়ে ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা জানান, পানছড়ি বাজারের একটি বোডিংয়ে সন্ত্রাসীরা অবস্থান করায় জনগণ নিরাপত্তার স্বার্থে বাজারে আসা যাওয়া বন্ধ করে দিয়েছে। এর সাথে ইউপিডিএফ’র কোন সম্পৃক্ততা নেই। প্রশাসন বাজারকে সন্ত্রাস মুক্ত করতে পারলে জনগণই বাজারমুখী হবে।

খাগড়াছড়ি সদরের স্বণির্ভর ও ভাইবোনছড়া বাজারে না আসতে ক্রেতা বিক্রেতাদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ইউপিডিএফ গণতান্ত্রিকের বিরুদ্ধে। অভিযোগের বিষয়ে ইউপিডিএফ গণতান্ত্রিকের মুখপাত্র মিটন চাকম জানান, এমন কোন ঘটনা তার জানা নেই। খবর নিয়ে বলতে হবে।
একাধিক ব্যবসায়ী জানান, বৈসাবি উৎসবের আগে তা সমাধান না হলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কথা বলছেন অনেক ব্যবসায়ী। প্রশাসন চাইলে বিষয়টি সমাধান হয়ে যায়।  
খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, সমস্যা সমাধানে সকলকে সাথে নিয়ে উদ্যোগ নেওয়া হচ্ছে।
উপজেলা পরিষদ নির্বাচনে পরাজয়ের জেরে গত ১৯ মার্চ থেকে দীঘিনালা উপজেলায় অনির্দিষ্টকালের সড়ক অবরোধ ও বাজার বর্জনের ডাক দেয় জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী প্রফুল্ল রঞ্জন চাকমার সমর্থকরা। পরে প্রশাসনের মধ্যস্থতায় গত ৩১ মার্চ কর্মসূচি তুলে নেওয়া হয়।    

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions