রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা আদায়

প্রকাশঃ ২০ মার্চ, ২০২৪ ১০:৪১:০১ | আপডেটঃ ২৮ এপ্রিল, ২০২৪ ০১:১৯:৫৫  |  ২৯১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামায় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার (২০ মার্চ) সকালে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বিভিন্ন অবৈধ ইটভাটায় দিনব্যাপী এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান,আসিফ রায়হান, মোহাম্মদ মোজাহেরুল হক ।

এসময় পরিবেশ অধিদপ্তরের বান্দরবান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী,জেলা প্রশাসন,পরিবেশ অধিদপ্তর এবং পুলিশ এর বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।
দিনব্যাপী এই ভ্রাম্যমান আদালতের অভিযানে সরকারি আইন অমান্য করে কৃষিজমি ,পাহাড় আর টিলা  থেকে মাটি সংগ্রহ ও অনুমোদন ব্যতীত ইট প্রস্তুতের অপরাধে ১২টি অবৈধ ইটভাটাকে ১৫লাখ ৬০হাজার টাকা জরিমানা করা হয় এবং তা তাৎক্ষনিক আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তরের বান্দরবান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠা ইটভাটাগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে,অভিযানে পাহাড় কাটাসহ বিভিন্ন অপরাধে ১২টি ইটভাটা মালিককে বিভিন্ন পরিমান জরিমানা ও মামলা দায়ের করা হয়েছে। এইধরণের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions