রবিবার | ১৯ মে, ২০২৪

বান্দরবানের ৮ ইউনিয়নে চলছে ভোট গ্রহণে নারীদের উপস্থিতি বেশী

প্রকাশঃ ২৮ নভেম্বর, ২০২১ ১২:৩১:১৫ | আপডেটঃ ১৮ মে, ২০২৪ ০৪:৪৪:২৯  |  ৫১৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  ৩য় ধাপে বান্দরবানের রুমা ও আলীকদম উপজেলার ৮টি ইউনিয়ন পষিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল থেকে। ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়েছে এবং ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ব্যালেট পেপারের মাধ্যমে তাদের ভোট প্রদান করছে।

বান্দরবানের আলীকদম উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় শীতের সকাল উপেক্ষা করে অসংখ্য নারী ভোটার তাদের ভোট গ্রহণের জন্য লাইনে ধরে দীর্ঘক্ষণ অপেক্ষা করছে। অনেকে কোলে শিশু নিয়ে ভোট প্রদানের জন্য লাইনে অপেক্ষা করলে ও তাদের মধ্যে দেখা যায়নি কোন বিরক্তি বা অসংগতির কোন চিত্র।

বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম ৯নং ওয়ার্ডের ভোটার তং রং ম্রো এসেছে ভোট দিতে, তিনি জানান,ভোট দিতে খুব ভোরে রওনা দিয়েছি বাসা থেকে,অসংখ্য ছোটবড় পাহাড় আর ঝিড়ি পাড়ি দিয়ে দীর্ঘ ১ঘন্টা হেটে শিশুটাকে কোলে নিয়ে ভোট প্রদানের জন্য কেন্দ্রে অপেক্ষা করছি। তং রং ¤্রাে  আরো জানান, দীর্ঘদিন পরে ভোট হচ্ছে তাই ভোটের স্বাদ নিতে দুর্গম পথ পাড়ি দিয়ে ভোট কেন্দ্রে এসেছি এবং ভোট দিয়ে সারাদিন পাড়ায় আনন্দ করে বিকেলে বাড়ী ফেরত যাব।

নির্বাচন অফিস জানায়,এবারে বান্দরবানের রুমা উপজেলার রুমা সদর,পাইন্দু,গালেংগ্যা,রেমাক্রী ও প্রাংশার ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে এবং সেখানে চেয়ারম্যান পদে লড়াই করছে ৮জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩১জন এবং সাধারণ সদস্য পদে ৯৯জন প্রার্থী প্রতিদন্ধীতা করছে।

অন্যদিকে আলীকদম এর ৪টি ইউনিয়ন আলীকদম সদর,নয়াপাড়া,চৈক্ষ্য এবং কুরুকপাতা ইউপিতে ভোটগ্রহণ চলছে, সেখানে চেয়ারম্যান পদে ৯জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩২জন এবং সাধারণ সদস্য পদে ১০৫জন প্রার্থী প্রতিদন্ধীতা করছে ।

বান্দরবান জেলা নির্বাচন অফিসার মো.রেজাউল করিম জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে বান্দরবানের রুমা ও আলীকদমের ৮টি ইউপিতে ভোটগ্রহণ কার্যক্রম চলমান রয়েছে এবং ২উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৫০ হাজার ৯৯৮জন যার মধ্যে পুরুষ ২৫হাজার ৯৯০জন আর  মহিলা ২৫০০৮ জন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions