শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

কৃত্তিকা ত্রিপুরার আত্মার শান্তি কামনায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও মৌন প্রতিবাদ

প্রকাশঃ ০২ অগাস্ট, ২০১৮ ১২:৫৫:০৬ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৬:৫৪:২২  |  ৮২৯
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাগড়াছড়িতে স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরার আত্মার শান্তি কামনায় এবং ধর্ষক ও হত্যাকারীদের বিচারের দাবিতে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন মৌন প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন ও রাঙামাটি জেলা ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের উদ্যোগে গর্জনতলী মাতৃ মন্দিরের সামনে এ মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন মৌন প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন মৌন প্রতিবাদ কর্মসূচিতে সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অনুষ্ঠানে অংশ নেন।

রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন মৌন প্রতিবাদ কর্মসূচিতে সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় সদস্য অঞ্জুলাল ত্রিপুরা, রাঙামাটি জেলা শাখার সভাপতি হৃদয় ত্রিপুরা, সহ-সভাপতি সোহেল ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিকাশ ত্রিপুরা, সদস্য উর্মি ত্রিপুরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় কর্মসূচিতে বক্তারা কৃত্তিকা ত্রিপুরার হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বক্তারা অভিযোগ করে বলেন, যথাযথ আইনের প্রয়োগ না হওয়ায় এবং অপরাধীরা শাস্তি না পাওয়ার  কারণে শিশু ও নারীদের একের পর এক খুন, ধর্ষনের মত ঘটনা ঘটছে। কর্মসূচি থেকে  অবিলম্বে কৃত্তিকা ত্রিপুরা(১১) ধর্ষন ও হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়ার দাবী জানান।

উল্লেখ্য, গত ২৮ জুলাই রাতে দীঘিনালার নয় মাইল নামক এলাকায় বাসার সামনে একটি সেগুন বাগান থেকে কৃত্তিকা ত্রিপুরার (১১) মরদেহ পাওয়া যায়। তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পুলিশ ও স্থানীয়দের ধারনা তাকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে ৩ জনকে আটক করেছে পুলিশ।

এর আগে স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরার আত্মার শান্তি কামনায় ১০মিনিট নিরবতা পালন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions