শনিবার | ২৫ সেপ্টেম্বর, ২০২১
বান্দরবানের রোয়াংছড়িতে

যুবকের উদ্যোগে ফ্রি করোনা ভ্যাকসিন রেজিষ্ট্রেশন করতে ক্যাম্প চালু

প্রকাশঃ ৩১ জুলাই, ২০২১ ০৯:৩১:১৯ | আপডেটঃ ২৪ সেপ্টেম্বর, ২০২১ ১০:০০:৩৯  |  ১৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে এক উদ্যামি যুবকের উদ্যোগে ফ্রি করোনার ভ্যাকসিন রেজিষ্টেশন ক্যাম্প বসানো হয়েছে।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ২নং তারাছা ইউনিয়ন এর ২নং ওর্য়াড এর ছাইংগ্যা দানেশ পাড়ায় এলাকার গরীব ও অসহায় জনসাধারণকে বিনামুল্যে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিষ্ট্রেশন করে দিচ্ছে মোঃ শফিকুর রহমান নামে এক যুবক। মো.শফিকুর রহমান পেশায় একজন ব্যবসায়ী এবং বান্দরবান সরকারি কলেজের বাংলা বিভাগের অর্নাস ৩য় বর্ষের ছাত্র।

৩১ জুলাই (শনিবার) সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চালু ছিল, প্রায় ২শত ৫০ জন  মানুষকে এই সময় সামাজিক দূরত্ব নিশ্চিত করে বিনামুল্যে করোনা ভ্যাকসিনের রেজিষ্ট্রেশন সেবা দেওয়া হয়।

মোঃ শফিকুর রহমান বলেন, আমাদের গ্রাম পর্যায়ে এখনো অনেক মানুষ করোনা সর্ম্পকে সচেতন নয় এবং আর্থিকভাবে স্বাবলম্বী না হওয়ায় অনেকেই করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য রেজিষ্ট্রেশন করছে না আর এতে গ্রাম পর্র্যায়ে করোনার ঝুঁকি প্রতিনিয়তই বাড়ছে। মোঃ শফিকুর রহমান আরো বলেন,আমার ক্ষুদ্র প্রয়াসে আমি ব্যক্তিগতভাবে নিজের একটি কম্পিউটার ও একটি প্রিন্টার ব্যবহার করে বিনামুল্যে ছাইংগ্যা দানেশ পাড়ার ২শত ৫০জনকে বিনামূল্যে করোনা ভ্যাকসিনের রেজিষ্ট্রেশন করে দিয়েছি এবং তাদের মোবইলে ম্যাসেজ আসলেই নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে করোনার ভ্যাকসিন নিতে পরামর্শ প্রদান করেছি। মোঃ শফিকুর রহমান আরো বলেন, গ্রামের মানুষকে করোনা ভ্যাকসিন নিতে উদ্ভুদ্ধ করতে এই উদ্যোগ নিতে পারায় আমি গর্বিত এবং আগামীতে প্রয়োজন হলে আবার আমি এই সেবা দিব।

ছাইঙ্গা ২নং ওয়ার্ড এর মেম্বার মো:মোরশেদ আলম বলেন,দীর্ঘদিন ধরে আমি করোনার ভ্যাকসিন দেওয়ায় রেজিষ্ট্রেশন করবো করবো বলে করতে পারিনি। লকডাউন আর যাতায়াত বন্ধ থাকায় বান্দরবান সদরে দোকান বন্ধ থাকায় রেজিষ্ট্রেশন করতে না পারায় ভ্যাকসিন ও নিতে পারিনি,কিন্তু আমাদের এলাকার উদ্যোমী যুবক শফিকুর রহমানের এই ধরণের মানবিকতার জন্য আমি ও আমার এলাকার ২শত ৫০জন মানুষ আজ বিনামুল্যে রেজিষ্ট্রেশন করতে পেরেছে এবং আগামীদিনে করোনার ভ্যাকসিন নিতে সক্ষম হবে।



বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions