শনিবার | ২৪ জুলাই, ২০২১

প্রধানমন্ত্রী’র উপহার পৌঁছে দিতে দুর্গম পাহাড়ে দুয়ারে দুয়ারে যাচ্ছেন জেলা প্রশাসক

প্রকাশঃ ২১ জুলাই, ২০২১ ১০:১৭:৩১ | আপডেটঃ ২৩ জুলাই, ২০২১ ১১:৩৫:৩৮  |  ২৭৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি রোধে সারাদেশে লকডাউন ঘোষণা করায় বিভিন্ন পেশাজীবি মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। বান্দরবান পার্বত্য জেলার সকল উপজেলায় কর্মহীন হয়ে পড়া এসব অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বান্দরবান জেলা প্রশাসন।

জানা যায়,বান্দরবান জেলা প্রশাসন জুলাই মাসের শুরু  থেকে বান্দরবান স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে প্রায় আটাশ পেশার (বাস,কার,সিএনজি, ঠেলাগাড়ি,চান্দের গাড়ি,ভ্যান চালক ও হেলপার এবং নির্মাণ শ্রমিক, গৃহকর্মী, নাপিত, হোটেল - রেস্তোরাঁ - রিসোর্টের কর্মচারী, ভিক্ষুক, ঋষি সম্প্রদায়, শ্রমিক) ২হাজার ২শ জনকে প্রধানমন্ত্রীর উপহারের ত্রান সহায়তা পৌঁছে দেয় ।

এছাড়াও  বান্দরবানের  ৩৩টি  ইউনিয়ন  ও দুইটি  পৌরসভার প্রায় ১লক্ষ পরিবারকে  নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী  সরবরাহ  করেছে।

আরো জানা যায়, ইতোপূর্বে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বান্দরবানের লামা ও আলীকদম উপজেলা পরিদর্শনে যাবার পথে সদর উপজেলার বিভিন্ন দুর্গম এলাকার অসহায় দরিদ্র মানুষগুলোর দুঃখ কষ্ট দেখেছেন । বান্দরবানে দুর্গম পাহাড়ে বসবাসকারী এমন অনেক ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বাঙালি পরিবার আছে যারা এত দুর্গম পথ পাড়ি দিয়ে ত্রাণ সহায়তা নিতে আসতে পারে না, অনেকেই দুর্গম পথ পাড়ি দিয়ে আসে ও না। তাদের দু:খের কথা অনুধাবন করে তারা যাতে  প্রধানমন্ত্রীর  উপহার হতে বঞ্চিত  না  হয়  সেজন্য জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উদ্যোগে নিয়ে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান (সার্বিক),জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও কর্মচারীদেরকে নিয়ে ছুটে যান সদর উপজেলার দুর্গম সাকয় পাড়া (বাইট্টা),লতা পাড়া, ব্রিকফিল্ড পাড়া, টংকাবতিসহ বিভিন্ন দুর্গম পাহাড়ি পরিবারের  অসহায়  মানুষের  দুয়ারে দুয়ারে,  আর  তাদের হাতে তুলে দেন  প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ  ও  খাদ্য সামগ্রী।

জেলা প্রশাসক প্রতিটি ঘরে ঘরে গিয়ে তাদের দুঃখ কষ্টের কথা শোনেন এবং দুর্গম ২শত পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন। যেখানে চাল,ডাল,তেল,আলু,লবণ ও চিড়া রয়েছে। এসময় তিনি কয়েকটি অতি দরিদ্র পরিবারকে নগদ অর্থ দিয়েও সহায়তা করেন।

প্রশাসনের সুত্রে আরো জানা যায়, জনৈক ব্যক্তির ফোন কলের প্রেক্ষিতে সদর উপজেলার হলুদিয়া ও কাইচা পাড়ার প্রায় ২০টি কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত খাদ্য সামগ্রী পৌঁছে  দিয়েছেন। এছাড়া বান্দরবান জেলা প্রশাসনের ব্যবস্থপানায় চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসির উপস্থিতিতে ১৮ জুলাই (রবিবার) থানচি উপজেলায় ৫শত কর্মহীন অসহায় দরিদ্র পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions