বুধবার | ১৬ জুন, ২০২১

বান্দরবানে ভারি বর্ষণ হলে ঝুকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সরে যেতে প্রশাসনের মাইকিং

প্রকাশঃ ০৭ জুন, ২০২১ ১০:২৬:৫১ | আপডেটঃ ১৫ জুন, ২০২১ ০৬:৪৮:১৬  |  ১১৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের জনজবিন বিপর্যস্ত। কখনো থেমে থেমে কখনো অনবরত বৃষ্টিতে পাহাড় ধসের আশংকা রয়েছে। বান্দরবান পার্বত্য জেলার পাহাঁড়ের পাদদেশে বসবাস করছে হাজারো পরিবার আর কয়েকদিনের বৃষ্টিতে বান্দরবানে দেখা দিয়েছে পাহাড় ধসের সম্ভাবনা।

এদিকে পাহাড় ধসে ক্ষয়ক্ষতি এড়ানো ও জানমাল রক্ষার্থে ৭জুন (সোমবার) বিকেল থেকে বান্দরবানে পাহাড়ের পাদদেশ ঝুকিপূর্ণ পরিবারদের নিরাপদে সরে যেতে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় মাইকিং করে সর্তক করা হচ্ছে। জেলা তথ্য অফিসের ভ্যানটি পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এই মাইকিং প্রচার করছে।

মাইকিং এ পাহাড়ের পাদদেশ ঝুকিপূর্ণ পরিবারদের নিরাপদে সরে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিববরীজি জানান,কয়েকদিনের অবিরাম বৃষ্টিতে বান্দরবানের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বান্দরবান যেহেতু পার্বত্য এলাকা তাই এখানে বিভিন্ন পাহাড়ে অসংখ্য জনসাধারণ বসবাস করে আর বর্ষা মৌসুমে প্রতিবছরই অতিবৃষ্টি ও বর্ষণে পাহাড় ধসে প্রাণহানী ও ক্ষয়ক্ষতি হয়ে থাকে তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের পাদদেশে ঝুকিপূর্ণ পরিবারদের সরে যেতে নির্দেশনা প্রদান করে মাইকিং করা হচ্ছে। জেলা প্রশাসক আরো জানান,বান্দরবানের সাত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিদের্শনা প্রদান করা হয়েছে এবং যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় আশ্রয়কেন্দ্রগুলো দ্রুত পরিস্কার ও প্রস্তুত রাখা,শুকনা খাবার মজুদ করা ও দুর্যোগ মোকাবেলায় সহায়তাকারীদের প্রস্তুত রাখার জন্য নির্দেশনা প্রদান করা  হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions