শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে লকডাউন কার্যকর করতে প্রশাসনের নানা তৎপরতা

প্রকাশঃ ০৫ এপ্রিল, ২০২১ ০৬:০৬:৫১ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ১১:১২:৫০  |  ৮৭৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কোভিড-১৯ এর সংক্রমণ বাড়ায় দ্বিতীয় দফায় সারাদেশের ন্যায় রাঙামাটিতেও লকডাউন শুরু হয়েছে। লকডাউন এর কারণে সকাল থেকে ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য সকল মার্কেট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। লকডাউনের জন্য সকল গনপরিবহন বন্ধ রয়েছে, তবে পন্যর গাড়ী ও ব্যাক্তিগত মোটর সাইকেল চলাচল করতে গেছে। লক ডাউনে মানুষজন জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার কথা থাকলেও অনেককে ঘোরাঘুরি করতে দেখা গেছে।

এদিকে লকডাউন কার্যকর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে। প্রয়োজন ছাড়া যারা বাসা থেকে বের হয়েছে, তাদের বাসায় ফেরত পাঠানো হয়েছে, লকডাউনের প্রথমদিন মোবাইল কোর্ট কাউকে জরিমানা না করলেও সর্তক করেছে।

এসময় রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, করোনা মহামারী থেকে বাঁচতে হলে আমাদেরকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরা, শারিরীক দূরত্ব বজায় রেখে চলাফেরা এবং স্যানিটাইজেশন ব্যবহার আবশ্যিক। সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ প্রতিপালন সবার কর্তব্য।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা পুলিশ জনসচেতনতায় মাঠে কাজ করছে। জনগণের উচিৎ- স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সহযোগিতা করা। কিন্তু কেউ নিয়মের বাইরে চলে গেলে, আইনে যা বলা আছে- তা কঠোরভাবে প্রয়োগ করবে প্রশাসন। যেসব মোটরসাইকেল ও অটোরিকশা আইন অমান্য করে চলাচল করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রথম দিন অনেক মোটরসাইকেল আটক করে তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions