শুক্রবার | ১৬ এপ্রিল, ২০২১

বান্দরবানে “ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশঃ ০২ মার্চ, ২০২১ ০৩:৩৭:২৬ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২১ ১০:৫৫:১৯  |  ১৮৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “মুজিব বর্ষের আহবান,দক্ষ হয়ে বিদেশ যান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে “ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২ মার্চ ( মঙ্গলবার) সকালে বান্দরবানের মেঘলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন এবং তত্ত্বাবধানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী পলাশ কুমার বড়–য়া,জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ নজির উল্লাহ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ আসমা আক্তার সহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশ ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী পলাশ কুমার বড়–য়া বলেন, বর্তমান সরকারের আমলে দেশের বিভিন্ন জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে যুব সমাজকে ড্রাইভিং, কম্পিউটার,ইলেকট্রনিকসহ বিভিন্ন বিষয়ে কয়েক মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে এবং যবুক-যুবতীদের উন্নত প্রশিক্ষণ প্রদান শেষে বিশ্বের নানাদেশে অর্থ উপার্জনের জন্য চাকুরির ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

সেমিনারে প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বক্তব্য রাখতে গিয়ে বলেন, দেশের সাধারণ জনগণের জীবনমান আগের চেয়ে অনেকটাই এগিয়ে গেছে। প্রধানমন্ত্রীর সু নেতৃত্বের মাধ্যমে কারিগরী প্রশিক্ষন কেন্দ্রগুলো আগের চেয়ে আরো বেশি কার্যকরী ভূমিকা পালন করছে। এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন, এখন প্রতিটি জেলার বেকার যুবক-যুবতীরা কারিগরী প্রশিক্ষন কেন্দ্রগুলোতে বিভিন্ন কর্মমুখী শিক্ষা গ্রহণ করে নিজ নিজ দক্ষতা বৃদ্ধি করছে আর বিদেশ গিয়ে নিজ নিজ যোগ্যতা আর মেধাকে কাজে লাগিয়ে দেশে অর্থ পাঠাতে সক্ষম হচ্ছে। এসময় জেলা প্রশাসক সকলকে কারিগরী শিক্ষার প্রতি গুরত্ব দিতে এবং জেনে শুনে খবর নিয়ে বিদেশ গমনের জন্য আহবান ও জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions