শুক্রবার | ১৬ এপ্রিল, ২০২১
বাঘাইছড়ির দূর্গম শিজকমুখ সার্বজনিন বৌদ্ধ বিহারে ধর্মীয় পুণ্যানুষ্ঠান ও আলোচনা সভা

অস্ত্রবাজী, রক্ত ঝরানোর প্রতিযোগিতা কখনো শান্তি বয়ে আনতে পারে না : দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১০:০৭:০৭ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২১ ০৩:৩৫:৩৭  |  ৩৭২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অস্ত্রবাজী, রক্ত ঝরানোর প্রতিযোগিতা কখনো শান্তি বয়ে আনতে পারেনা বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, রক্তপাত অস্ত্রবাজি বন্ধ করতে সাধারন শিক্ষা ও ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই। তাই ধর্ম চর্চার মাধ্যমে সবাইকে পরিশুদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

আজ রোববার (২৮ ফেব্রুয়ারী) সকালে বাঘাইছড়ির দূর্গম শিজকমুখ সার্বজনিন বৌদ্ধ বিহারে পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ এর মহামান্য ৩য় সংঘরাজ ভদন্ত অভয়তির্য্যরে ২য় মহাপ্রয়ান বার্ষিকী উদযাপন ও সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের ও উপ সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের গণসংবর্ধনা এবং ভদন্ত শীলভদ্র মহাথের বরণ অনুষ্ঠান উপলক্ষে মহতী ধর্মীয় পুণ্যানুষ্ঠান ও আলোচনা সভায় তিনি এইসব কথা বলেন।

পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রদ্ধালংকার মহাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ধর্মীয় দেশনা প্রদান করেন, পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশের সংঘরাজ ভদন্ত তিরোকানন্দ মহাথের, উপ সংঘরাজ প্রজ্ঞানন্দ মহাথের।

ধর্মীয় আলোচনা সভায় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য ঝর্ণা খীসা, সদস্য এলিপন চাকমা।

দীপংকর তালুকদার এমপি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তির পূর্বশর্ত হচ্ছে শিক্ষা। কারণ শিক্ষা বিস্তারের সঙ্গে সঙ্গে মানুষের মনের অন্ধকারটা দুর হয়। কোনটা সত্য কোনটা মিথ্যা, কোনটা ঠিক, কোনটা ঠিক নয় তখন বুঝতে পারে। তাই আগামী প্রজন্মকে যদি উচ্চ শিক্ষায় শিক্ষিত করা যায় তাহলে সম্প্রীতির ঐক্য কখনো নষ্ট হবে না।

পরে সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের ও উপ সংঘরাজ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের গণ সংবর্ধনা প্রদান করেন এবং ভদন্ত শীলভদ্র মহাথেরকে বরণ করে নেয়া হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions