শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪
আজ থেকে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় ৫ দিনব্যাপী বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব শুরু

প্রাকৃতিক দুর্যোগে প্রাণহানী রোধে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ ১১ জানুয়ারী, ২০২১ ০৫:৩৬:০৪ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৫:১২:৫৩  |  ৮১৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সোমবার থেকে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড  এ উৎসবের আয়োজন করেছে।

সকালে রাঙামাটির চিংহ্লা মং মারি ষ্টেডিয়ামে চারদিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ একে আব্দুল মোমেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ উৎসবের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে বঙ্গবন্ধুকে নিয়ে আরো বেশী জানার সুযোগ তৈরি হবে। এ উৎসবের মাধ্যমে বর্তমান তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুকে নিয়ে জানতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে সাংবাদিকদের সাথে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি বলেন ভারতে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হলে একই সময়ে বাংলাদেশের মানুষ এ সেবা পাবে। তিনি আরো বলেন বড় প্রাকৃতিক দুর্যোগে যেন কোন প্রাণহানী না হয় সেজন্য রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের উদ্যোগ নিয়েছে সরকার।




অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ইফতেকুর রহমান, রাঙামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ,  রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন।


অ্যাডভেঞ্চার উৎসবে নৌ বিহার, কায়াকিং, ট্রি ট্রেইল/রোপ কোর্স, মাউন্টেইন বাইক, জিপলাইন, হাইকিং ও ট্রেইল রান, ক্যানিওনিং, ট্রেজার হান্ট, টিম বিল্ডিং, টিম অ্যাক্টিভিটি, ট্রেকিং, দর্শনীয় স্থান পরিদর্শন ও কেভ ডিসকভারীইভেন্টসমূহ থাকবে। ইতিমধ্যে এ উৎসবের প্রতিযোগী ও অথিতিরা রাঙামাটিতে এসে জড়ো হয়েছে। উদ্বোধনের পর প্রতিযোগীরা ভাগ হয়ে তিন পার্বত্য জেলায় অংশ নিবে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions