শুক্রবার | ৩০ অক্টোবর, ২০২০

বাঘাইছড়িতে কৃষি পণ্য সংগ্রহশালা পয়েন্ট উদ্বোধন

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০২০ ১০:২৩:৫৮ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ১২:৪৪:২৮  |  ১৪৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সারোয়াতলী ইউনিয়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও এসআইডি-সিএইচটি ইউএনডিপির যৌথ ব্যবস্থাপনায় বাস্তবায়িত ‘উত্তর মেদিনীপুর কৃষি পণ্য সংগ্রহশালা’ উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন, জনগণের উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি এলাকা ভিত্তিক বিভিন্ন প্রকল্প (শিক্ষা, কৃষি, আর্থ-সামাজিক উন্নয়ন) হাতে নিয়েছে। এ এলাকার মানুষ কৃষি ও জুম চাষের উপর নির্ভরশীল। কৃষকদের উৎপাদিত পণ্য সংরক্ষণ ও সহজে বাজারজাত করার জন্য কৃষি খাদ্য নিরাপত্তা প্রকল্পের অধীনে এ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এধরনের প্রকল্পে এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এলাকার সার্বিক উন্নয়নে সহযোগিতা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি কৃষি পণ্য সংগ্রহশালা বাস্তবায়ন কমিটির আবেদনের প্রেক্ষিতে সংগ্রহশালায় নিরাপদ পানি সরবরাহের জন্য গভীর নলকূপ ও পানির ট্যাংক স্থাপন করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।

এ প্রকল্পটির মাধ্যমে বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নের জনগণ ছাড়াও পাশের বরকল উপজেলার হরিনা ইউনিয়নের জুমচাষীগণও উপকৃত হবে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা মন্তব্য করেন।

মেদিনীপুর মার্কেট কালেকশান পয়েন্ট এ অনুষ্ঠিত অনুষ্ঠানে সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুষার কান্তি চাকমা, সারোয়াতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জ্যোতি রায় চাকমা, সারোয়াতলী ইউনিয়ন পরিষদের সদস্য অমূল্য রতন চাকমা, কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা ডাঃ সুকিরণ চাকমা, এসআইডি সিএইচটি প্রকল্পের উপজেলা ফ্যাসিলেটেটর ধীমান ত্রিপুরা, বাঘাইছড়ি উপ সহকারি প্রাণি সম্পদ কর্মকর্তা প্রনয় খীসা, বাঘাইছড়ি উপ সহকারি কৃষি কর্মকর্তা মোঃ তোফায়েল এবং এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও প্রকল্পের উপকারভোগী জনসাধারণ উপস্থিত ছিলেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions