মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

লকডাউনের মধ্যে বান্দরবানে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে

প্রকাশঃ ০৪ জুলাই, ২০২০ ০৫:৫৮:৫৫ | আপডেটঃ ১৪ মার্চ, ২০২৪ ০৬:২৬:৫২  |  ১৩৯৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ৩ জুলাই (শুক্রবার) রাতে বান্দরবান জেলা প্রশাসন থেকে রেডজোন ঘোষিত বান্দরবান ও লামা পৌরসভা এলাকার জন্য জারীকৃত গণবিজ্ঞপ্তির সংশোধনী প্রকাশ করা হয়েছে। নতুন গণবিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫ জুলাই রোববার হতে বান্দরবানে লকডাউন চললে ও মুদি দোকান, ফলমূল এবং মনিহারি দ্রব্য সামগ্রীর দোকান প্রতিদিন সকাল ৭টা হতে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে সার, বীজ, কীটনাশক, ডিজেল অর্থাৎ কৃষি উপকরণের দোকানসমুহ খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে প্রতিদিন (রবি থেকে বৃহস্পতিবার) সীমিত পরিসরে শারীরিক দুরত্ব আবশ্যিকভাবে নিশ্চিত করে লেনদেনের জন্য সকল ব্যাংক খোলা রাখা এবং বিকাশ, রকেট, নগদ ও শিওর ক্যাশের পয়েন্টগুলো খোলা রাখার কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বান্দরবান এবং লামা পৌরসভার মেয়রকে ভ্যান বা ভ্রাম্যমাণ দোকানে মাছ ,সবজি ও কাঁচাবাজারের পাশাপাশি পোলট্রি (ফার্ম বা দেশী জাতের মুরগি ইত্যাদি) এবং অন্যান্য জরুরী খাদ্যসামগ্রী বিক্রির ব্যবস্থা করতে বলা হয়েছে।

বান্দরবানের মুদি দোকান মালিক সমবায় কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশ বলেন, বান্দরবান জেলা প্রশাসন থেকে জারীকৃত গণবিজ্ঞপ্তির সংশোধনী প্রকাশ করা হয়েছে। নতুন গণবিজ্ঞপ্তি অনুসারে আগামী ৫জুলাই রবিবার হতে বান্দরবানে লকডাউন চললে ও মুদি দোকান, ফলমূল এবং মনিহারি দ্রব্য সামগ্রীর দোকান প্রতিদিন সকাল ৭টা হতে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে এবং আমরা প্রতিটি মুদি দোকান ব্যবসায়ীকে শারীরিক দুরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্য সচেতনতা নিশ্চিত করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য অনুরোধ জানিয়েছি।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:শামীম হোসেন বলেন, গত ২৫জুন থেকে বান্দরবানে লকডাউন চলছে কেননা বান্দরবানে করোনা রোগী বৃদ্ধি পাচ্ছে। করোনা সংক্রমন প্রতিরোধে বান্দরবান জেলা প্রশাসন গণবিজ্ঞপ্তিতে জারি করে বান্দরবান সদর ও লামা পৌরসভাকে রেড জোনের আওতায় এনে এই দুটি পৌরসভায় লকডাউন করে দেয়।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:শামীম হোসেন আরো বলেন,তবে দীর্ঘদিন লকডাউন থাকার পর জনগণের সুবিধার্থে আমরা গণবিজ্ঞপ্তি সংশোধন করেছি এবং নতুন গণবিজ্ঞপ্তিতে আমরা এখন থেকে বান্দরবানে প্রতিদিন সকাল ৭টা হতে বিকাল ৪টা পর্যন্ত মুদি দোকান, ফলমূল এবং মনিহারি দ্রব্য সামগ্রীর দোকান খোলা রাখার নির্দেশনা দিয়েছি। অতিরিক্ত জেলা প্রশাসক আরো বলেন, চলমান লকডাউন আগামী ১৫জুলাই পর্যন্ত চলবে,কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হলে তা আবারো ও বাড়ানো হতে পারে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions