বৃহস্পতিবার | ০২ জুলাই, ২০২০
বান্দরবানে

লকডাউন করার দুই দিনের মাথায় লুম্বিনী কারখানা খুলে দেয়া হয়েছে, এলাকাবাসীর অসন্তোষ

প্রকাশঃ ২৭ মে, ২০২০ ০১:৪৭:১০ | আপডেটঃ ০২ জুলাই, ২০২০ ০২:৪৬:৪৯  |  ৫৩৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের মেঘলায় অবস্থিত লুম্বিনি লিমিটেড নামে একটি সোয়েটার কারখানায় একজন শ্রমিক করোনায় আক্রান্ত হওয়ার পরপরই গত ২৫মে রাতে তাকে বান্দরবান সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করে প্রশাসন। এরপর পরই সোয়েটার কারখানাটি লকডাউন করে কারখানার পাঁচশতাধিক শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নিদের্শনা দেয় প্রশাসন।

কিন্তু লকডাউন ঘোষনার দুই দিনের মাথায় ২৭মে (বুধবার) সকাল থেকে কারখানাটি আবারো ও পুরোদমে কাজ চালু হয় আর এতে জেলা শহরে উদ্বেগ আর আতংক ছড়িয়ে পড়ে।

বিষয়টি জানতে চাইলে বান্দরবানের লুম্বিনী লিমিটেড এর ব্যবস্থাপক (প্রশাসন ও জনসংযোগ ) মো. মফিজুল ইসলাম মামুন বলেন, বান্দরবান জেলা প্রশাসনের অনুমতি নিয়ে সরকারী স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালু হয়েছে। তিনি বলেন, লুম্বিনী লিমিটেড একটি শতভাগ রপ্তানিমুখি পোষাক কারখানা। চার থেকে পাঁচটি ধাপে এখানকার কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা দেয়া হয়,এতে আতংকিত হবার কোন কারন নেই।
 


লকডাউন ঘোষনার দুই দিনের মাথায় কারখানা আবারো পুরোদমে কাজ চালুর বিষয়ে জানতে চাওয়া হয়  বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.শামীম হোসেন বলেন, সরকারী নিদের্শনা মেনে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা কর্মীদের আলাদা করে নমুনা পরীক্ষা করে কোয়ারেন্টিন করার নিদের্শনা দেয়া হয়েছে লুম্বিনীকে। এছাড়াও সরকারী স্বাস্থ্যবিধি শতভাগ মানার শতের্ই কারখানাটি আবারো চালুর অনুমতি দেয়া হয়েছে। তিনি আরো জানান,কারখানার যে শ্রমিকটি আক্রান্ত হয়েছিল সে সেকশানটি বন্ধ রাখা হয়েছে এবং তার সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ চলছে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions