রবিবার | ১৯ মে, ২০২৪

করোনা উপসর্গ নিয়ে রাঙামাটি জেনারেল হাসপাতালে আইসোলশনে ১জন ভর্তি

প্রকাশঃ ১২ এপ্রিল, ২০২০ ০৪:৫৭:২১ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ০২:৫৮:৫৬  |  ৩৮৬১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেনারেল  হাসপাতালে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে এক রোগী আজ সকালে ভর্তি হয়েছে।  সর্দি, কাশি ও জ¦র নিয়ে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা ৫৪ বছর বয়সী ওই রোগীকে করোনা  ইউনিটের আইসোলেশনে রাখা হয়েছে  বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা: মোস্তফা কামাল।

তিনি আরো জানান, মাঝবয়সী ওই রোগী সদর হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। কিন্তু তার রোগের লক্ষন দেখে চিকিৎসকরা তাকে করোনা সন্দেহে আইসোলেশনে পাঠান। তার রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত ১০ এপ্রিল রাজস্থলীতে করোনা উপসর্গ নিয়ে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা ২৬ বছর বয়সী এক যুবককে করোনা সন্দেহে আইসোলেশনে রাখা হয়েছে। তার নমুনা সংগ্রহ করেও পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।

রাঙামাটিতে ভাইরাস সংক্রামন প্রতিরোধে রাঙামাটি জেলার বিভিন্ন স্থান থেকে এই পর্যন্ত ৪৬জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, এরমধ্যে ৩৬ জনের রিপোর্ট এসেছে যাদের সবাই নেগেটিভ। বাকিদের রিপোর্ট এখনো আসেনি।

এদিকে অন্যদিনের মত সামাজিক দুরত্ব নিশ্চিত করা, জনসমাগম হতে না দেয়া, দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে প্রতিদিনকার মত জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ও সেনাবাহিনী ও পুলিশের  তৎপরতা অব্যাহত ছিলো। শহরের তবলছড়ি, বনরুপা ও রিজার্ভবাজারসহ অলিগলিতে সেনাবাহিনী তৎপরতায় চালায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions