রবিবার | ৩১ মে, ২০২০

বরকলে ত্রাণ ও বিলাইছড়িতে জেলা পরিষদের অর্থ সহায়তা প্রদান

প্রকাশঃ ০২ এপ্রিল, ২০২০ ০৮:২৭:২২ | আপডেটঃ ২৯ মে, ২০২০ ০৩:৪৭:১৪  |  ১৯৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে গরিব ও দুস্থ মানুষের জন্য বিনামূল্যে দূর্গম গ্রামেগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন এবং বিভিন্ন স্থানে ১০টাকা মূল্যে চাল বিতরণের ব্যবস্থা করেছেন। তিনি সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা ও সুস্থতা নিশ্চিত করার জন্য সর্বসাকুল্য দিয়ে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (০২এপ্রিল) সকালে বিলাইছড়ি আওয়ামীলীগ কার্যালয়ে দূর্গম বিলাইছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদ কর্তৃক করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে বিপর্যপ্ত দুই শতাধিক দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ক্রয়ের জন্য অর্থ সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এ সময় বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ হাবিব, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তংচঙ্গ্যা, ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তংচঙ্গ্যা, তিনকুনিয়া মৌজার হেডম্যান তরুন কান্তি তংচঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সহ-সভাপতি রাসেল মারমা, প্রাক্তন সহ-সভাপতি সুকুমার চক্রবর্ত্তী, প্রাক্তন সহ-সাধারণ সম্পাদক চাথোয়াই মারমা, প্রাক্তন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রহর কান্তি চাকমা, প্রাক্তন দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক থুইপ্রু মারমা’সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে বুধবার (০১ এপ্রিল) এরই অংশ হিসেবে রাঙামাটি দূর্গম বরকল উপজেলার সুভলং বাজার ও বরকল সদর বাজারে পৃথক ভাবে ৫টি ইউনিয়নের ২৬২টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রীগুলো বিতরণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় দরিদ্রদের হাতে  ৬কেজি চাল,  ১কেজি ডাল, ১লিটার তেল,  ১ কেজি লবন,  ১ কেজি আলু, সাবান’সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী তুলে দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া এবং রাঙামাটি জেলা পরিষদের প্রাক্তন সদস্য ও বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা।


জানা গেছে, রাঙামাটি জেলা পরিষদ থেকে মাথাপিছু ৫শ টাকা করে ধরা হয়েছে, প্রত্যেক ইউনিয়নে ৫০জন করে আজ বিলাইছড়ির ৪ ইউনিয়নের ২শ মানুষের জন্য এক লক্ষ টাকা দেয়া হয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions