বৃহস্পতিবার | ০২ এপ্রিল, ২০২০

বান্দরবানে নির্মাণাধীন টানেল পরিদর্শনে পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০৯:৩৯:৪৪ | আপডেটঃ ০১ এপ্রিল, ২০২০ ০৬:৫৭:১২  |  ১৩২৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্তমান আওয়ামীলীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার, এই সরকারের আমলেই পার্বত্য এলাকার ব্যাপক উন্নয়ন কার্যক্রম তরান্বিত হচ্ছে এমনটাই জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার বিকেলে বান্দরবান সদরের বাস স্টেশন এলাকায় নির্মাণাধীন বান্দরবানের সবচেয়ে আকর্ষনীয় ও গুরুত্বপূর্ন টানেল পরিদর্শনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন। এসময় মন্ত্রী বলেন, বান্দরবানের সৌন্দর্র্য্য বৃদ্ধি করে সড়ক নির্মাণ হচ্ছে এবং তার পাশাপাশি বাস স্টেশন পয়েন্টে একটি গুরুত্বপূর্ণ সড়কে এই টানেল নির্মাণ হচ্ছে যা নির্মাণ হলে এলাকার সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি জন দূর্ভোগ অনেকটাই কমে যাবে এবং পর্যটন শহর বান্দরবানের শ্রী বৃদ্ধি  পাবে অনেকটাই।
 
টানেল পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.বদিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন,শেখর দাশ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী,ঠিকাদার রাজু বড়–য়া, ঠিকাদার শাহাদাৎ হোসেনসহ বিভিন্ন সরকারী বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ।

টানেল নির্মানের ঠিকাদার রাজু বড়–য়া বলেন, এই টানেল বান্দরবানের বাসস্টেশান এলাকায় নির্মাণ হচ্ছে এবং আমাদের ঠিকাদারী প্রতিষ্ঠান এই কাজ করার কার্যাদেশ পাওয়ার পর অত্যান্ত যতœ সহকারে এই কাজ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া বলেন,বান্দরবান শহরের প্রবেশের মুখ থেকে পৌর বাস টার্মিনাল এলাকায় যাতায়াতের সুবিধার্থে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বাস্তবায়নে ৩ বছর মেয়াদে ৪ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে ৩০০ ফুট লম্বা এই টানেলের কাজ চলমান রয়েছে এবং কাজের প্রায় ৭০ শতাংশ শেষ হয়েছে।

উপ-সহকারি প্রকৌশলী মো:এরশাদ মিয়া আরো বলেন,ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম ট্রেডাস এই কাজটি বাস্তবায়ন করছে এবং ২০২০ সালের জুন মাসের মধ্যে কাজটি সমাপ্ত হওয়ার কথা রয়েছে। তিনি আরো বলেন,এই টানেল এর প্রশস্ত ২৫ ফুট আর এর মধ্যে জনসাধারণ চলাচলের জন্য ৪ ফুটের ফুটপাত এবং আলো সরবরাহের জন্য পর্যাপ্ত সোলার লাইটের সংযোজন করা হবে।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions