রবিবার | ২৩ ফেব্রুয়ারী, ২০২০

রাঙামাটিতে ব্রিটিশ কাউন্সিলের দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু

প্রকাশঃ ২২ জানুয়ারী, ২০২০ ১০:৩৪:১৫ | আপডেটঃ ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:০৭:১০  |  ২৫৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘চলো গ্রন্থাগারে চলো, দেখি সম্ভাবনার আলো’ এই প্রতিপাদ্য নিয়ে রাঙামাটি সরকারি গণগ্রন্থাগারে দুই দিনব্যাপী পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু হয়েছে। ক্যাম্পেইনের আয়োজক রাঙামাটি সরকারি গণগ্রন্থাগার ও ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিজ আনলিমিটেড প্রকল্প।

বুধবার (২২ জানুয়ারি) সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন গ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) এজেএম আব্দুল্যাহেল বাকী।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জেলা সরকারী গণগ্রন্থাগারের আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহানের সভাপত্বিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গ্রন্থাগার অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ নুরুল হুদা, ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরিজ আনলিমিটেড প্রোগ্রামের প্রতিনিধি জিনাত আরা আফরোজ ।

স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি সরকারি গণগ্রন্থাগারের সহাকারি লাইব্রেরিয়ান সুনীল ময় চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাঙামাটি বেতারের উপস্থাপক শিখা ত্রিপুরা।

উদ্বোধনী পর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তরা বলেন, লাইব্রেরি হচ্ছে জ্ঞানের ভান্ডার। পড়ালেখার পাশাপাশি অতিরিক্ত জ্ঞান অর্জনের জন্য লাইব্রেরির কোন বিকল্প নেই। বক্তরা বলেন, সমাজে জ্ঞানী মানুষদের সর্বদা মর্যাদার সাথেই সকলে দেখে। তাই মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠতে হলে প্রাতিষ্ঠানিক লাইব্রেরিতে এসে বই পড়তে হবে। বক্তরা আরো বলেন, বর্তমানে লাইব্রেরিটিতে ইন্টারনেট সুবিধা আছে। মস্তিস্কের বিকাশের জন্য ইন্টারনেট থেকে জ্ঞানের নানা ধরণের বই পড়তে হবে। সোশ্যাল মিডিয়া এবং মাদক থেকে দূরে থেকে সকলকে লাইব্রেরিমুখী হওয়ার আহ্বান জানান বক্তারা।

আয়োজকরা জানান, ২দিনব্যাপী অনুষ্ঠিত ক্যাম্পেইনে “ডিজিটালাইজড পাঠ প্রযুক্তি জ্ঞানের আলোয় আনবে মুক্তি” এ বিষয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বির্তক প্রতিযোগিতা, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, টয়ব্রিকস প্রতিযোগিতা’সহ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। রাঙামাটি’সহ বাংলাদেশের মোট ২৫টি জেলায় অনুষ্ঠিত হবে এই ক্যাম্পেইনটি।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions