শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে মুজিব বর্ষ কাউন্ট ডাউন ঘড়ি স্থাপন

প্রকাশঃ ০৮ জানুয়ারী, ২০২০ ১০:৪৭:৫১ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ১০:০১:২৯  |  ১৫১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সারাদেশের মতো পার্বত্য জেলা বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনের জন্য ক্ষণগনণা শুরু করা হবে। এজন্য বান্দরবান সদরের জেলা প্রশাসন কার্যালয়ের মূল ফটকে একটি কাউন্ট ডাউন ঘড়ি স্থাপন করেছে  বান্দরবান জেলা প্রশাসন।

বান্দরবান জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই মুজিবর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয়ভাবে ঘোষিত বর্ষটি সারাদেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগণকে দিবসটি সম্পর্কে জানাতে জনবহুল এবং গুরুত্বপূর্ণ এলাকায় ক্ষণ গণনার ঘড়িটি স্থাপন করা হয়েছে।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন জানান, ১০ জানুয়ারি বিকেল ৩ টায় বান্দরবান জেলা প্রশাসনের সম্প্রীতির মুক্তমঞ্চে অতিথিদের আসন গ্রহণ এবং প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয়ভাবে দিবসটির উদ্বোধনের পরপরই বান্দরবানে অতিথিদের নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে স্থানীয়ভাবে দিবসটির শুভ সূচনা করা হবে।
এর পর পরই স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন আরো জানান,এই অনুষ্ঠানকে ঘিরে সার্বিক প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে এবং আমরা আশা করছি একটি জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ১০ তারিখ তথা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই  মুজিবর্ষের কাউন্টডাউন শুরু করা হবে।




বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions