মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

পার্বত্যমন্ত্রীর মমতাময়ী মায়ের শেষকৃর্ত্য অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশঃ ১৫ অক্টোবর, ২০১৯ ১১:১৮:৫৮ | আপডেটঃ ১৬ মার্চ, ২০২৪ ০৭:২৯:০০  |  ১০৬৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সর্বস্তরের জনসাধারনের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতা  মা চ য়ই এর শেষকৃর্ত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

মঙ্গলবার বিকালে বান্দরবান শহরের মারমা বৌদ্ধ শ্মশানে শেষকৃর্ত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়। শহরের ফায়ার সার্ভিস এলাকার পার্বত্য মন্ত্রীর বাসভবন থেকে অন্ত্যেষ্টিক্রিয়ার শোভাযাত্রা শুরুহয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ এর পর মারমা বৌদ্ধ শ্মশানে গিয়ে শেষ হয়। শ্মশানে প্রার্থনা ও পূজার পর মরদেহ সৎকার করা হয়। এসময় বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে সহস্রাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে।

এসময় শেষকৃর্ত্য অনুষ্ঠানে উপস্থিত থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতার ড মা চ য়ই এর মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার ৩ (সদর-রামু) সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, চন্দনাইশের সংসদ সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী, ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান,এএফডব্লিউ,পিএসসি, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ শাহিনুল ইসলাম, (সদস্য প্রশাসন) আশীষ কুমার বড়–য়া, (সদস্য পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী, (সদস্য বাস্তবায়ন) মোঃ হারুন অর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য মো: শফিকুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য ক্যসাপ্রু, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য ¤্রাচা খেয়াং, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, বিশিষ্ট ঠিকাদার ও সমাজ সেবক অমল কান্তি দাশ। 

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে শহরের ফায়ার সার্ভিসস্থ মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বাসভবনে তার মাতা ড মা চ য়ই (৮৫) বছর বয়সে পরলোকগমন করেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেন।

এসময় শেষকৃর্ত্য অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতা ড মা চ য়ই এর মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে বিভিন্ন জায়গা থেকে আগত সইং দলের সদস্যরা সইং নৃত্য পরিবেশন করেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions