শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪
পার্বত্য অঞ্চলের

নৃত্যের পথিকৃত দেলোয়ার হোসেনের ২২তম মৃত্যু বার্ষিকী পালিত

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪৬:৪৯ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৩:৫৭:৩৮  |  ৮৭৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুস শুক্কুরের পিতা পার্বত্য অঞ্চলের কিংবদন্তী পুরুষ উপজাতীয় নৃত্যের পথিকৃত মরহুম দেলোয়ার হোসেনের ২২তম শাহাদাৎ বার্ষিকী ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার পালিত হয়েছে।

১৯৯৭ সালের ২৬ সেপ্টেম্বর রাঙামাটির এ গুনী সাংস্কৃতিক ব্যক্তিত্ব কুমিল্লার নিজ পুত্রের কর্মস্থলে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বৃহস্পতিবার মরহুম দেলোয়ার হোসেনের ২২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তাঁর কবর জিয়ারত ও রাঙামাটির তবলছড়ি আর্ট কাউন্সিল কলোনীর মরহুমের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মরহুমের ছেলে মেয়ে , আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধব অংশ নেন।

জীবদশায় এই গুণী শিল্পী দেলোয়ার হোসেন পার্বত্য অঞ্চলে সংস্কৃতি জগতে নৃত্যের জন্য আমৃত্যু কার্যকর ভূমিকা পালন করে গেছেন। ১৯৬৩ সালে তিনি পার্বত্য জেলা বোর্ডে নৃত্য শিক্ষক হিসাবে চাকুরীতে যোগদান করেন এবং তৎকালীন পাকিস্তান আর্ট কাউন্সিল নৃত্য শিক্ষকের দায়িত্ব প্রদান করা হয়। একজন নৃত্য প্রশিক্ষক হিসাবে তিনি পার্বত্য অঞ্চলের উপজাতীয় নৃত্যকে দর্শক প্রিয় করে তোলেন।

 দেশ স্বাধীনের পর তাকে বিভিন্ন সম্মননা পদকে ভূষিত করা হয় । ২০০১ সালে ১৬ জুন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ তাকেঁ শ্রেষ্ঠত্বের প্রতি শ্রদ্ধা ও মরনোত্তর সন্মাননা প্রদান করে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions