শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
পিইসি পরীক্ষা বাতিলসহ তিনদফা দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

খাগড়াছড়িতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

প্রকাশঃ ১৩ মে, ২০১৮ ০৯:৫৩:৩২ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৫:৪৪:৫৬  |  ১৪৫৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) বাতিল, প্রশ্নপত্র ফাঁস ও কোচিং সেন্টার বন্ধের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। রোববার বেলা সাড়ে ১০টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খাগড়াছড়ি শাখার ব্যানারে শহরের শাপলা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের পুরাতন ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংগঠনের খাগড়াছড়ি শাখার সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সাধারণ সম্পাদক অরিন্দম কৃষ্ণ দে ও সাংগঠনিক সম্পাদক স্বাগতম চাকমা।
বক্তারা, সরকার শিক্ষার্থী না বানিয়ে পাবলিক পরীক্ষার নামে পরীক্ষার্থী বানাচ্ছে। এতে করে শৈশব থেকে শিশুদের ওপর শিক্ষা ব্যবস্থার নেতিবাচক প্রভাব পড়ছে। তাই ২০১৮ সাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিলসহ প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত কোচিং সেন্টার ও গাউড বুক প্রকাশনাগুলো বন্ধের দাবি জানান বক্তারা।
সমাবেশ শেষে উপরোক্ত দাবীর প্রেক্ষিতে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলামের মাধ্যমে প্রাথমিক ও  গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions