রবিবার | ২৭ নভেম্বর, ২০২২

রাঙামাটি শহরের "সেন্ট ট্রিজার স্কুলে" বির্তক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ১০ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৯:০৮ | আপডেটঃ ২৫ নভেম্বর, ২০২২ ০৫:৪০:১৮  |  ৩৯০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড় ঘেরা রাঙামাটির সৌন্দর্যের লীলাভূমিতে ১৯৫৯ সালে প্রতিষ্ঠিত মিশনারী স্কুল নামে খ্যাত বর্তমানে "সেন্ট ট্রিজার স্কুলে" ৯ ও ১০ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ বিতর্ক কর্মশালা ও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কর্মশালায় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক সিস্টার কাকলি রোজারিও(আর এন ডি এম)।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রাম এর  সাংগঠনিক সম্পাদক ও ইস্ট ডেল্টা  ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মুন্না মজুমদার, এছাড়া স্কুলের দায়িত্বপাপ্ত শিক্ষক জান্নাত,সংগীতা, চুমকি,এলিজাবেথ, চাঁন মিয়া,আমিনুল,ইসরাত এবং স্কুলের ৫ ম শ্রেনি থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীরা।

১ম দিন বির্তক কর্মশালা অনুষ্ঠিত হয় এবং ২য় দিনে ৩টি দলে সনাতনী বির্তক ও বারোয়ারী বিতর্ক অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণার্থীরা উৎসব মুখর পরিবেশে বির্তকে অংশগ্রহণ করে।

৭ম শ্রেনির শিক্ষার্থী শ্রাবন্তী ত্রিপুরা ও ১০ শ্রেণির শিক্ষার্থী হ্লায়ই সাইং মারমা বলেন এরকম প্রশিক্ষণ হলে বা বিভিন্ন স্কুলে বিতর্ক করতে পারলে আমরা  অনেক বেশি গতিশীল ও যুগোপযোগী হয়ে উঠতে পারব।

প্রশিক্ষক মুন্না বলেন,শিক্ষার্থীরা একদিনের প্রশিক্ষণ যে পর্যায়ের বির্তক উপহার দিয়েছে তাতে আমি আপ্লুত। ওদের আরেকটু প্রশিক্ষণ দিলেই এক একটা তুখোড় তর্ক যোদ্ধা তৈরি হবে।

অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সিস্টার  কাকলি রোজারিও বলেন- এ কর্মশালা না হলে আমি বুঝতাম না আমার স্কুলে এত ভাল বক্তা আছে,অফিসিয়াল কাজের মাঝে তোমাদের বক্তব্যগুলোই মন্ত্রমুগ্ধ হয়ে শুনেছি।

তিনি আরো বলেন,আমি যখন বিদেশে পড়তে যাই,তখন সারাদিন আয়নার সামনে দাঁড়িয়ে ইংরেজি বলতাম,কিভাবে সুন্দর করে ইংরেজি বলা যায়,উচ্চারণ সুন্দর করা যায়,,,কারণ আয়না হলো তোমার শ্রেষ্ঠ বিচারক। সম্পূর্ণ অনুষ্ঠানটি সমন্বয় করেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসরাত জাহান।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions