শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
রাঙামাটির বাঙ্গালহালিয়া কলেজে ৫ কোটি ৩০ লক্ষ টাকা ব্যয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন

হিংসা হানাহানি, কাটাকাটি করে চুক্তি বাস্তবায়ন করা সম্ভব নয় : পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশঃ ১২ মে, ২০১৮ ১১:১০:০৭ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৪:৩৪:৫৬  |  ২৪৬২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে রাঙামাটি জেলাধীন রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নে অবস্থিত বাঙ্গালহালিয়া কলেজে একাডেমিক ভবন, আইসিটি ভবন, সীমান প্রাচীর ও ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর কাজের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

উদ্বোধন শেষে বীর বাহাদুর বলেন, ভবিষ্যতে বাঙ্গালহালিয়া কলেজকে সরকারিকরণ করা হবে। পার্বত্য এলাকার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ও আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনাকে দেখতে নৌকা মার্কায় ভোট নিশ্চিত করতে হবে। এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আওয়ামীলীগ শান্তি চুক্তি করেছে তা বাস্তবায়নও করবে। বাদ-বাকী চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। হিংসা হানাহানি, কাটাকাটি করে তো চুক্তি বাস্তবায়ন সম্ভব নয়। আমাদের ঐক্য বদ্ধ হয়ে পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যেতে হবে। পার্বত্য এলাকার রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নে আমরা এখন অর্থনৈতিক ভাবে আগের থেকে অনেক অগ্রসর হয়েছি। ’

শনিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বাস্তবায়নাধীন একাডেমিক ভবন. ছাত্রাবাস, সীমানা প্রাচীর এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তর  এর বাস্তবায়নধীন আইসট ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘শিখর বাঁচিয়ে রাখতে না পারলে আমরা আর আগামীতে দাঁড়াতে পারবেনা। পার্বত্য এলাকার উন্নয়নে ও সম্প্রতির রাঙামাটি বজায় রাখতে দীপংকর দার (সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার) বিকল্প নাই।

এসময় উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুজিবুল হক, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমাসহ বাঙ্গালহালিয়া কলেজের অধ্যক্ষ মো. ফরিদ মিয়া তালুকদারসহ অন্যান্য  নেতৃবৃন্দ।

এছাড়াও কাপ্তাই উপজেলার রাখখালি ইউনিয়নে রাঙামাটি-বান্দরবান সড়ক হতে বড়খোলা পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্পেরও ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর। এসময় তিনি বড়খোলা পাড়া কৃষক সমবায় সমিতিকে একটি পাওয়ার টিলার প্রদান করেন।  বুদ্ধ শাসন রক্ষিত বৌদ্ধ বিহারের নতুন ভবন নির্মাণসহ অন্যান্য উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

উন্নয়ন খবর |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions