সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৯
বান্দরবানে

ডেঙ্গুরোগ প্রতিরোধে ঢাকা-চট্টগ্রামগামী যাত্রীবাহী যানবাহনে মশার ওষুধ স্প্রে

প্রকাশঃ ১৮ অগাস্ট, ২০১৯ ০৪:২১:৫৪ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:২০:০১  |  ২১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সারাদেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় আর এডিস মশার প্রভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ রাখতে এবং সচেতন করতে বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে, রোববার সকালে বান্দরবান কেন্দ্রীয় বাস স্টেশন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো:বদিউল আলম,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা, পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি কাজল কান্তি দাশ,সাবেক উপজেলা চেয়ারম্যান মো:আব্দুল কুদ্দুছ, ব্যবসায়ী অমল দাশ,পুর্বানী মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, বান্দরবান জেলা শ্রমিক লীগের সভাপতি মো:মুছা কোম্পানী, ট্রাফিক পরিদর্শক মো:সালাউদ্দিন মামুন,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহিদুল ইসলাম চৌধুরী, তদন্ত ওসি এনামুল হক ভুইয়াসহ বিভিন্ন বাস , মাইক্রো , কার মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দরা।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযানে বক্তব্য রাখতে গিয়ে পুরবী চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ বলেন, ডেঙ্গু একটি মরনব্যাধি। আমাদের এই রোগ সর্ম্পকে সবাইকে সচেতন হতে হবে, প্রত্যেকের নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

এসময় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন,আমাদের সবার মধ্যে সাম্প্রতিক সময়ে ভয় দেখা দিয়েছে ,আর সেই ভয়ের কারণ ডেঙ্গুরোগ । কিšু‘ আমরা ভয় পেয়ে হাত পা ঘুটিয়ে ঘরে বসে থাকলে হবে না । আমাদের ডেঙ্গুরোগ থেকে বাঁচতে সকলকে সচেতন হবে হবে। সামাজিক সকল কর্মকান্ডে যুক্ত হয়ে বিভিন্ন জায়গা পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। কোন স্থানে মশা বা জীবানুর জন্ম হতে দেয়া যাবে না। সরকারের পাশপাশি আমাদের ডেঙ্গু রোগ প্রতিরোধে বান্দরবানের সব স্থানে পরিস্কার পরিচ্ছন্ন করে যেতে হবে।



পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে বান্দরবান বাসস্টেশন ও এর আশপাশের এলাকা পরিস্কার পরিচ্ছন্ন করা হয় এবং ডেঙ্গু রোগ থেকে সকলকে সুস্থ ও সচেতন থাকতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়। এসময় বান্দরবানে আগত ও বান্দরবান থেকে ছেড়ে যাওয়া সকল যাত্রীবাহি বাসে মশার ওষুধ স্প্রে করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions