মঙ্গলবার | ২৪ সেপ্টেম্বর, ২০১৯

জাতীয় শোক দিবসে জুরাছড়িতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৯ ০২:৫১:৩০ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২০:১৬  |  ১৬২
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেন ও শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীদের ঢল নেমেছে।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সকাল ৮টায় থেকেই সরকারী বেসরকারী কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ফটকে রাস্তায় জমায়েত হতে থাকেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় শোক র‌্যালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী নির্মিত প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা এবং কবিতা আবৃত্তি, চিত্রাংকন, রচনা, হামদ-নাত প্রতিযোগীর বিজয়ীদের পুরুস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণসহ সরকারী বেসরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এদেশের মাটি ও মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করেছেন। নতুন প্রজম্মকে তার আর্দশকে ধারণ করে সোনার বাংলায় তৈরীর কাজ করতে হবে।

শোক সভায় বক্তারা আরো বলেন, মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম এ হত্যাকান্ডের মাধ্যমে সে দিন বঙ্গবন্ধুর সঙ্গে বাঙালির হাজার বছরের প্রত্যাশার অর্জন স্বাধীনতা এবং সব মহতী আকাঙ্খাকেও হত্যা করতে চেয়েছিল। মুছে ফেলার অপপ্রয়াস চালিয়েছিল বাঙালির বীরত্ব গাথা ইতিহাসকেও। অবশ্য খুনিদের সেই ষড়ষন্ত্র সফল হয়নি, বাঙালি ও বিশ^বাসীর মানসপটে বঙ্গবন্ধু আজও স্বমহিমায় উজ্জল ও চিরভাস্বর।
অভিশপ্ত সেই দিনটিতে বাঙালি জাতির ললাটে যে কলঙ্কতিলক পরিয়ে দেওয়া হয় ; র্দীঘ ৩৪ বছর পর তা থেকে জাতি মুক্তি পায়। সর্বোচ্চ আদালতের রায়ে ২০১০ সালের জানুয়ারিতে পাঁচ খুনির ফাঁসি কার্যকর করা হয়। এর মধ্য দিয়ে এক কালো অধ্যায়ের অবসান ঘটে। আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে বাঙালির বিজয়ের অভিযাত্রা আরেক ধাপ এগিয়ে যায়। জাতি এখন প্রতিক্ষার প্রহর গুনছে বঙ্গবন্ধুর বাকি ছয় পলাতক খুনির ফাঁসি কার্যকরের মাহেন্দ্রক্ষণের।

এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে- জুরাছড়ি উপজেলায় সকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions