রবিবার | ২০ অক্টোবর, ২০১৯

দেশের স্বাধীনতা সংগ্রামসহ প্রতিটি অর্জনে সাংস্কৃতিক কর্মীদের ভুমিকা ছিল অনস্বীকার্য : আকবর হোসেন চৌধুরী

প্রকাশঃ ০৬ জুলাই, ২০১৯ ০৯:৪৭:১২ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০১৯ ১২:০৫:১৪  |  ২১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ প্রতিটি অর্জনে সাংস্কৃতিক কর্মীদের অবদান কোন অংশে কম নয়, তাদের অবদান চিরস্মরণীয়। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশের স্বাধনিতাকামী মানুষ যখন বাংলাদেশকে স্বাধীন করার যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল তখন ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষদের উৎসাহিত করতে সেদিন এই সাংস্কৃতিক কর্মীরাই তাদের কবিতার মধ্য দিয়ে, গানের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধাদের পাশে দাড়িয়েছিল। তারই ধারাবাহিকতায় বর্তমানে ও সাংস্কৃতিক কর্মীরা দেশের কল্যাণে কাজ করে চলেছে। দেশের কল্যাণে তাদের এসব  কার্যক্রমকে আমরা শ্রদ্ধা জানাই।

শনিবার রাঙামাটি ক্ষুদ্র ণৃ-তাত্বিক জনগোষ্ঠির ইনষ্টিটিউটে রাঙামাটি পার্বত্য সাহিত্য পরিষদের  উদ্যোগে আয়োজিত প্রথম পার্বত্য কবিতা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পৌরসভার মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।

পার্বত্য কবিতা উৎসব রাঙামাটি জেলার আহবায়ক কবি জাবেদ নূরের সভাপতিত্বে ও কবি তৌফিকের সঞ্চালনায়  অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কবি নুরুল হুদা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাক্ষনবাড়িয়া বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ^বিদ্যালয় কলেজের বাংলা বিভাগের প্রধান কবি মুহিবুর রহিম, পার্বত্য কবিতা উৎসবের সদস্য সচিব কবি মনির আহমদ,রাঙামাটি সাহিত্য পরিষদের সভাপতি কবি হাসান মনজু প্রমূখ।

অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে জাতীয় কবি নুরুল হুদা বলেন, কবিদের দৃষ্টি হচ্ছে অত্যন্ত শক্তিশালী, তারা তাদের চিন্তা চেতনায় ও মননে সকলের কল্যাণের কথাই চিন্তা করেন। শুধু কবিতা রচনা বা পাঠ করা নয়, মানুষে মানুষে ভাতৃত্ববোধ সম্প্রীতির সেতু রচনাই করা ও কবিদের কাজ। আমরা সেটাই করে থাকি। আগামীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে কবিদের পক্ষ থেকে একটি আয়োজন করতে তিনি রাঙ্গামাটির কবিদের আহবান জানান।

কবিতা উৎসবে রাঙামাটি জেলাসহ বিভিন্ন উপজেলা থেকে কবিরা এসে যোগ দেয়। অনুষ্ঠানে আগত প্রধান অতিথি,বিশেষ অতিথি, কবিসহ সকলকে পার্বত্য সাহিত্য পরিষদের পক্ষ থেকে উত্তরীয় দিয়ে বরণ করে নেয়া হয়।

পার্বত্য সাহিত্য পরিষদের  উদ্যোগে রাঙামাটি ক্ষুদ্র ণৃ-তাত্বিক জনগোষ্টির ইনষ্টিটিউটে দিনব্যাপী চলে কবিদের কবিতা পাঠসহ মনোমুগ্ধকর এ আয়োজন।   

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions