মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪
রাঙামাটিতে

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনেতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশঃ ১৬ জুন, ২০১৯ ০৭:০৫:৩৫ | আপডেটঃ ১৬ মার্চ, ২০২৪ ০৬:৫০:৩৫  |  ৭৯২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে কর্মসংস্থান ও জনশক্তি মন্ত্রনালয়ের উদ্যেগে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনেতা বিষয়ক সেমিনার  অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামালের সভাপতিত্বে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ- সচিব মো.আরিফ আহম্মদ। সেমিনারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম,পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী,উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমানসহ অতিথিরা বক্তব্য রাখেন। 

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ- সচিব মো.আরিফ আহম্মদ বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় মুলত বিদেশগামীদের নিয়ে কাজ করছে। সরকারি নিয়ম কানুন মেনে যারা বিদেশে কর্মসংস্থানের জন্য যায়, তারা হয়রানি হয় না, যারা দালাল ও বেআইনীভাবে যাবে তারা বিপদে পড়ে। তবে প্রবাসীদের হয়রানি বন্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।
এসময় সেমিনারে জানানো, আত্বকর্মংস্থান সৃষ্টির আগামীতে পার্বত্য অঞ্চল থেকে বেকার যুবক যুবতীসহ বিদেশ যেতে ইচ্ছুকদের কর্মসংস্থান মন্ত্রনালয় বিদেশ পাঠাবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions