রবিবার | ১৯ মে, ২০২৪

বান্দরবানে বিএনকেএস এর উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময় জেলার

প্রকাশঃ ২৮ মার্চ, ২০১৯ ০৭:৪২:৫০ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৮:০১:৩০  |  ৮৬৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের বিএনকেএস এর জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা কর্মসূচী প্রকল্পের উদ্যোগে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিকদের সাথে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিএনকেএস এর হলরুমে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা কর্মসূচী প্রকল্পের উদ্যোগে কর্মসূচী পরিচালক পেশল চাকমার সভাপতিত্বে জিভিবি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর উবানু মারমা সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু। 

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এটিএন বাংলা জেলা প্রতিনিধি ও সাবেক জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি কৌশিক দাশ, দীপ্ত টিভি প্রতিনিধি মো: আবুল বাশার নয়ন, চ্যানেল ২৪ প্রতিনিধি ইয়াছিনুল হাকিম চৌধুরী ও মোহনা টেলিভিশন ও দৈনিক গিরিদর্পন জেলা প্রতিনিধি রাহুল বড়–য়া ছোটনসহ বিএকেএস এর প্রশাসনিক কর্মর্কতা মু মু রাখাইন, সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবাথোয়াই উপস্থিত ছিলেন।

জিভিবি প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর উবানু মারমা বলেন, ২০১৭ সাল হতে বান্দরবান সদর উপজেলা কুহালং ও সুয়ালক ইউনিয়নের উন্নয়ন সহযোগী সংস্থা সিডা ও মানুষের জন্য ফাউন্ডেশন সহযোগিতায় সেপ্টেম্বর ২০২১সাল পর্যন্ত প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রকল্পের কার্যক্রমের অংশ হিসেবে সদর উপজেলা নারী ও শিশু সহিংসতা মাত্রা কমানো এবং  জেন্ডার সমতা নিশ্চিত করণে প্রান্তিক পর্যায়ে নারী, পুরুষ, কিশোর-কিশোরী ও যুবদের সাথে নিয়মিত মাসিক মিটিং, দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ সহায়তা দিয়ে আসছে। পাশাপাশি কর্মএলাকার কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সমূহে ছাত্র-ছাত্রীদের জেন্ডার ও সহিংসতা বিষয় ধারনা অর্জনে জন্য স্কুল রচনা লিখন ও বির্তক  প্রতিযোগিতা আয়োজন করাসহ ইস্যু ভিত্তিক সেশন পরিচালনা করে আসছে।

সভায় প্রধান অতিথি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, বান্দরবান সদর উপজেলা বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠান, মানবাধিকার সংগঠন গুলো প্রতিনিধিদের নিয়ে নারী ও শিশু নির্যাতন এবং সহিংসতা বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিরোধ লক্ষ্যে কাজ করার যায় তাহলে জেলার সহিংসতা সঠিক চিত্র তুলে নিয়ে আসার যাবে। তাছাড়া প্রকল্প ভিত্তিক নারী ও শিশু নির্যাতন এবং সহিংসতা পরিস্থিতি  অনুমান করা জন্য গবেষণা দল গঠন করা বিষয় প্রস্তাবনা তুলে ধরেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions