বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
চেয়ারম্যান পদে ২৬: ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৩৮ নারী ২৯

রাঙামাটির ১০ উপজেলায় প্রার্থী যারা

প্রকাশঃ ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:১২:৫৭ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০১:৪০:৫১  |  ৩২৬৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটি জেলার মোট ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২৬, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩৮ এবং ভাইস চেয়ারম্যান (নারী) ২৯ প্রার্থী মনোনয়নত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র বাছাই হবে আজ (বুধবার)। এসব উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। জেলা নির্বাচন অফিস এসব তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, নির্বাচনে ১০ উপজেলা দুই ভাগে ভাগ করে ৫টির দায়িত্ব দিয়ে দুই রিটানিং অফিসারকে নিয়োগ দেয়া হয়েছে। তাদের দুইজনের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফি কামালকে রাঙামাটি সদর, বিলাইছড়ি, নানিয়ারচর, কাপ্তাই ও জুরাছড়ি এবং জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুর রহমানকে বাঘাইছড়ি, কাউখালী, বরকল, রাজস্থলী ও লংগদুর দায়িত্ব দেয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুর রহমান জানান, রাঙামাটি সদরে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, মো. শহীদুজ্জামান মহসীন রোমান (আ’লীগ) ও বর্তমান চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, অনুপম চাকমা, দুর্গেশ^র চাকমা ও মো. সোলায়মান এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রিতা চকমা ও নাসরিন আক্তার।

নানিয়ারচরে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জন্তিনা চাকমা, জ্ঞান রঞ্জন চাকমা, পঞ্চানন চাকমা, প্রগতি চাকমা, বিনয় কৃষ্ণ খীসা ও রুপম দেওয়ান। প্রার্থী সবাই স্বতন্ত্র। ওই উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী নেই। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. নুর জামাল হাওলাদার, যুগান্ত চাকমা (সেন্টু), রন বিকাশ চাকমা ও সুজিত তালুকদার এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন-  আসমা আক্তার, কোয়ালিটি চাকমা, প্রমিকা চাকমা ও শিরিনা চাকমা।

বিলাইছড়িতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জয়সেন তঞ্চঙ্গ্যা (আ’লীগ) ও বীরোত্তম তঞ্চঙ্গ্যা (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন অংশৈপ্রু মারমা, রবিন তঞ্চঙ্গ্যা ও সোনা লাল তঞ্চঙ্গ্যা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উৎপলা চাকমা, ময়না চাকমা ও সুদিপ্তা তঞ্চঙ্গ্যা।
জুরাছড়িতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রূপ কুমার চাকমা (আ’লীগ) ও সুরেশ কুমার চাকমা (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) মনোনয়নপত্র জমা দিয়েছেন রিটন চাকমা ও শ্যামল কান্তি চাকমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আল্পনা চাকমা ও জ্যো¯œা চাকমা।

কাপ্তাইয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শুধু একজন। তিনি হলেন আওয়ামী লীগ মনোনীত মো. মফিজুল হক। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন অংলাচিং মারমা, মো. আলম, মো. নাছির উদ্দিন, সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উমেচিং মারমা, নুর নাহার, ফারহানা আহমেদ ও মনোয়ারা জাহান। কাপ্তাই উপজেলা চেয়ারম্যান পদে আর কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামীলীগ প্রার্থী মফিজুল হক।

রাজস্থলীতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র উবাচ মারমা (আ’লীগ) ও শাক্য মিত্র তঞ্চঙ্গ্যা (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন হারাধন কর্মকার ও অংনুচিং মারমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজু আক্তার ও উচসিন মারমা।
বাঘাইছড়িতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান বড় ঋষি চাকমা (স্বতন্ত্র), সাবেক চেয়ারম্যান সুদর্শন চাকমা (স্বতন্ত্র) ও পূর্ব রঞ্জন চাকমা (স্বতন্ত্র)। ওই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী নেই। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন অমর শান্তি চাকমা, রিপন চাকমা, বিল্টু চাকমা, মো. আবুল কাইয়ুম, মো. আনোয়ার হোসেন ও সমীরন চাকমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাগরিকা চাকমা ও সমিতা চাকমা।
বরকলে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সবির কুমার চাকমা (আ’লীগ) ও উৎপল চাকমা রাজেন (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. লোকমান হোসেন ও শ্যাম রতন চাকমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাখী চাকমা ও সুচরিতা চাকমা।
কাউখালীতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শামসুদ্দোহা চৌধুরী (আ’লীগ), সজীব চাকমা তুহিন (স্বতন্ত্র) ও অর্জুন মনি চাকমা (স্বতন্ত্র)। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মংসুইউ চৌধুরী, কংপ্রু মারমা ও শান্তিময় চাকমা এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন এনি চাকমা কৃপা, জান্নাতুল ফেরদৌস ও নিংবা উ মারমা।

লংগদুতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. আবদুল বারেক সরকার (আ’লীগ) এবং স্বতন্ত্র প্রার্থী মো. ফয়েজুল আজিম ও মো. আবদুুর রহিম। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মো. আবু বক্কর ছিদ্দিক, মো. আবু বক্কর ছিদ্দিক মামুন, মো. শাজেদুর রহমান, এসএম হায়দার আলী, মো. রাকিব হোসেন, মো. ইমাম হোসেন, সুচিত্র কুমার চাকমা ও সরোয়ার হোসেন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আনোয়ারা বেগম, ফাতেমা জিন্নাহ, নুর জাহান বেগম, মোছা. মমতাজ ও জ্ঞানপ্রভা চাকমা।

নির্বাচনী তফসিল অনুযায়ী আজ ২০ ফেব্রুয়ারী বুধবার, প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহণ ১৮ মার্চ।

পাহাড়ের রাজনীতি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions