শুক্রবার | ১৯ জুলাই, ২০১৯
রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার মানোন্নন সম্পর্কিত মতবিনিময় সভা

প্রাথমিক শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে শিক্ষা কর্মকর্তাদের ভূমিকা রাখতে হবে : বৃষ কেতু চাকমা

প্রকাশঃ ০৯ জানুয়ারী, ২০১৯ ১১:১২:৫২ | আপডেটঃ ১৯ জুলাই, ২০১৯ ০৫:২৮:৪৩  |  ৪৫২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে শিক্ষা কর্মকর্তাদের আরো বেশী কার্যকরী ভূমিকা রাখার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

শিক্ষকদের স্কুলে অনুপস্থিতির কারণে দুর্গম এলাকার স্কুল গুলোতে শিক্ষার মান দিন দিন খারাপ হচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, শিক্ষকরা স্কুল গুলোতে উপস্থিত না থাকা এবং ঠিক মতো ক্লাস না করার কারণে প্রাথমিক বিভাগে ফাউন্ডেশন মজবুত হচ্ছে না। এর জন্য শিক্ষা কর্মকর্তারা যদি প্রতিনিয়ত বিভিন্ন স্কুল গুলোতে মনিটরিং জোরদার করে তাহলে শিক্ষকরা নিয়মিত স্কুলে উপস্থিত থাকবে এবং শিক্ষার গুনগত মানও বৃদ্ধি পাবে বলে তিনি মন্তব্য করেন।

আজ রাঙামাটি জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে প্রাথমিক শিক্ষার মানোন্নন সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান, রাঙামাটি জেলা পিটিআই সুপারিনটেনডেন্ট সুলতানা পারভীর, রাঙামাটি জেলা সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, সরকার পার্বত্য অঞ্চলের শিক্ষার মানোন্নয়নে নানা মুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পাশাপাশি রাঙামাটি জেলা পরিষদ চতুর্থ শ্রেণীর বৃত্তি চালু করে শিক্ষার গুনগত মান বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে। দুর্গম এলাকা গুলোতে শিক্ষার হার বাড়াতে আমাদেরকে সকলকে আরো বেশী সচেষ্ট হতে হবে। শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষা কর্মকর্তারা যদি এগিয়ে আসে তাহলে স্কুলের শিক্ষকদের নিয়মিত উপস্থিতি বাড়বে এবং ঠিক মতো ক্লাস করতে শিক্ষকদের আগ্রহ বাড়বে বলে তিনি মন্তব্য করেন।

পরে সভায় শিক্ষকদের সাথে শিক্ষার মান বৃদ্ধিতে করনীয় সম্পর্কে  রাঙামাটি জেলায় কর্মরত প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসারদের সাথে কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান।

সভায় রাঙামাটি ১০ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার এবং শিক্ষা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions