শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
একাদশ জাতীয় সংসদ নির্বাচন

রাঙামাটিতে প্রচারণায় এগিয়ে নৌকা

প্রকাশঃ ১৪ ডিসেম্বর, ২০১৮ ০৮:৫০:৫১ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ১০:৩৩:২৭  |  ১১৯৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে নৌকা এখন চলছে পাহাড় বেয়ে। নদী-পাহাড় ডিঙিয়ে রাতদিন প্রচারণার জোয়ারে ভোটযুদ্ধে অবতীর্ণ আওয়ামী লীগের নৌকা। আসন্ন ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯- পার্বত্য রাঙামাটি সংসদীয় আসন থেকে লড়ছেন, নৌকার প্রার্থী দীপংকর তালুকদার। হিসাব-নিকাশেও অনেকটা এগিয়ে তিনি। প্রচারণা শুরু করেছেন, জেলার বাঘাইছড়ি উপজেলার ভারত সীমান্তবর্তী সাজেকভ্যালি থেকে। সঙ্গে রয়েছেন জেলা, উপজেলাসহ তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকরা। ১০ ডিসেম্বর থেকে বাঘাইছড়ি এবং লংগদু উপজেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় প্রচারণা শেষে শনিবার জেলা সদরে ফিরছেন দীপংকর।

দীপংকর তালুকদার এর আগে রাঙামাটি আসনে পাঁচবার নির্বাচন করেছিলেন আওয়ামী লীগ প্রার্থী হয়ে। তার মধ্যে ১৯৯১, ৯৬ এবং ২০০৮ সালে জয়ী হয়েছিলেন। ২০০১ সালে বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান এবং সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে জেএসএস সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদারের কাছে হেরে গেছেন তিনি। এবার জয় নিয়ে শতভাগ আশাবাদী তিনি ও তার দল। আসনটিতে এবার নির্বাচনে তার প্রতিদ্বন্ধী পাঁচজন। তারা হলেন- বিএনপির মণিস্বপন দেওয়ান, স্বতন্ত্র প্রার্থী এমপি ঊষাতন তালুকদার, জাতীয় পার্টির (এরশাদ) অ্যাডভোকেট পারভেজ তালুকদার, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা ও ইসলামি আন্দোলনের মো. জসিম উদ্দিন।

এদিকে জোরেশোরে মাঠে নেমেছেন, জেলা, উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা। তারা আসনটিতে দলীয় প্রার্থী দীপংকরকে জেতাতে একাট্টা সবাই। প্রচারণায় মাঠে ব্যস্ত সময় পার করছেন, প্রার্থী দীপংকর তালুকদার। শুক্রবার জেলার লংগদু উপজেলার বিভিন্ন এলাকায় জনসংযোগ ও পথসভা করেছেন তিনি। সঙ্গে রয়েছেন, রাঙামাটি সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জ্যোতির্ময় চাকমা কেরলসহ জেলা, উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মীরা।

নির্বাচনী প্রচারণাকালে দীপংকর তালুকদার বলেন, বিএনপি প্রার্থী মণিস্বপন দেওয়ান ২০০১ সালের মতো জনগণকে মুলা দেখিয়ে ভোট চাওয়া শুরু করেছেন। আর জেএসএস প্রার্থী উন্নয়নের কথা বলে ভোট নিলেও গত ৫ বছরে রাঙামাটিতে একটি ইটও কোথাও দিতে পারেননি। পার্বত্য এলাকায় যা উন্নয়ন হয়েছে, তা আমাদের সরকার করেছে। তাই উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।
দীপংকর বলেন, পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতির উন্নয়ন, অবৈধ অস্ত্র উদ্ধার জোরদার ও পাহাড়ে এ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। এ লক্ষ্যে পাহাড়ে শান্তিশৃঙ্খলা বজায় রেখে ৩০ ডিসেম্বর সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সবার প্রতি আহবান জানান তিনি।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions