বুধবার | ১৯ ডিসেম্বর, ২০১৮
রাঙামাটিতে বিএনপির প্রার্থী মনোনয়ন নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

যাকে দল থেকে মনোনয়ন দিবে তার পক্ষে জেলা বিএনপি

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০১৮ ১০:০৭:১০ | আপডেটঃ ১৯ ডিসেম্বর, ২০১৮ ০৯:১৩:০৩  |  ৩৬৮
সিএইচটি টুডে ডট কম,, রাঙামাটি। আসন্ন ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সংসদের ২৯৯-পার্বত্য আসনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে দুই গ্রুপে বিভক্ত হয়ে পড়েছেন জেলা বিএনপির নেতাকর্মীরা। পরস্পরবিরোধী এ দুটি গ্রুপের অবস্থান। মনোনয়ন ঘিরে প্রকাশ্য রুপ নিয়েছে জেলা বিএনপির দলীয় কোন্দল। সোমবার দুপুরে আসনটির মনোনয়ন নিশ্চিত করতে দীপেন দেওয়ানের পক্ষে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সম্মেলন কক্ষে জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী নেতাকর্মীদের পক্ষে এক সংবাদ সম্মেলন করে একটি গ্রুপ। এ সময় দলের কেন্দ্রীয় হাই কমান্ড বরাবরে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানকে রাঙামাটি আসনে মনোনয়ন দেয়ার আহবান জানান তারা।

তাদের বক্তব্য দীপেন দেওয়ানকে মনোনয়ন দেয়া হলে বিএনপির পক্ষে আসনটির পুনরুদ্ধার নিশ্চিত। কিন্তু কতিপয় সুযোগসন্ধানী দীর্ঘদিন আগে দলত্যাগী সাবেক পার্বত্য উপমন্ত্রী মণিস্বপন দেওয়ানের পক্ষে হঠাৎ প্রার্থিতা চেয়ে দলকে হটিয়ে আওয়ামী লীগ প্রার্থীকে জেতানোর ষড়যন্ত্রে মেতেছে। এ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির উপদেষ্টা জহির আহম্মদ সওদাগর, সহ-সভাপতি রফিক উদ্দিন আহম্মদ, সুজিত দেওয়ান জাপান, পল্লী উন্নয়ন সম্পাদক এম আকবর আলী, পরিবার পরিকল্পনা সম্পাদক আমির মো. ছাবের, জেলা শ্রমিক দলের সভাপতি মমতাজ মিয়া, সহ-সভাপতি রবিউল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সদর থানা বিএনপির সহ-সভাপতি এম সবুরসহ জেলা বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এরপর সন্ধ্যায় শহরের দলীয় কার্যালয়ে দীপেন দেওয়ানের মনোনয়নের বিরোধিতা করে পাল্টা সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।  এ সময় তারা বলেছেন, দীপেন দেওয়ানকে প্রার্থী দিতে যারা সংবাদ সম্মেলন করেছে তাদের সঙ্গে জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সাথে কোনো সম্পৃক্ততা নেই। এ আসন থেকে ধানের শীষে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৯ জন। আসনটি পুনরুদ্ধারে তাদের থেকে দল ধানের শীষে যাকে প্রার্থী দেবে তার পক্ষে দলের সবাই কাজ করবে।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি সৈয়দ হারুনুর রশিদ, যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম পনির, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েমসহ শতাধিক নেতাকর্মী।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions