শনিবার | ০৪ মে, ২০২৪

বান্দরবানে নিরাপত্তা জোরদার, অভিযানে যুক্ত হলো সাঁজোয়া যান (এপিসি)

প্রকাশঃ ০৮ এপ্রিল, ২০২৪ ০২:৫২:৫৯ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০২:৩৬:৪৮  |  ২৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে আতঙ্ক সৃষ্টিকরা সন্ত্রাসী গোষ্ঠী কুচি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) বিরুদ্ধে যৌথভাবে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।
এদিকে পরিস্থিতি মোকাবিলায় রুমা-থানচি উপজেলায় কেএনএফ এর লাগাতার সন্ত্রাসী কর্মকান্ড দমনে যুক্ত করা হয়েছে ৪টি সাঁজোয়া যান (এপিসি)। গতকাল (রবিবার) রাতে ৪টি সাঁজোয়া যান (এপিসি) বান্দরবান শহরে প্রবেশ করে এবং সকালে বান্দরবান পৌর এলাকায় টহল দিয়ে যানগুলোর মধ্যে ১টি রুমা এবং ১টি থানচি উপজেলার উদ্দ্যেশে রওনা দেয়।

এদিকে জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। জেলা সদরের পাশাপাশি বান্দরবান থেকে রুমা ,থানচি ও রোয়াংছড়িতে আইনশ্ঙৃখলা বাহিনীর আরো সদস্য মোতায়েনের কাজ চলমান রয়েছে। সকাল থেকে বান্দরবান সদর থানার সামনে থেকে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর প্রচুর সদস্যকে গাড়ীযোগে উপজেলা পর্যায়ে অভিযানে অংশ নিতে দেখা যায়।

এদিকে হঠাৎ করে বান্দরবানের এমন অবস্থায় আতংকিত সাধারণ জনগণ।

দুনীর্তি প্রতিরোধ কমিটির বান্দরবান জেলার সভাপতি অংচ মং মারমা বলেন, সন্ত্রাসী গোষ্ঠীদের এমন আচরণে আমরা ভীত, প্রশাসনের উচিত নিরাপত্তা আরো জোরদার করা এবং পরিস্থিতি দ্রæত মোকাবেলা করে স্বাভাবিক করে দেয়া।

এদিকে রুমা,থানচি ও রোয়াংছড়িতে নিরাপত্তার কারণে সোনালী ও কৃষি ব্যাংকের লেনদেন কার্যক্রম সাময়িক স্থগিত থাকায় বান্দরবান জেলা সদরের ব্যাংকগুলোতে অতিরিক্ত গ্রাহকের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে সোনালী ব্যাকের বান্দরবান প্রধান শাখায় গ্রাহকের ভীড় এতটাই বেড়েছে যে লাইন ধরতে ধরতে মুল সড়কে অবস্থান করতে হচ্ছে অনেক গ্রাহককে।
এদিকে বান্দরবানের বর্তমান পরিস্থিতির কথা জানতে চাইলে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, বান্দরবানের বর্তমান পরিস্থিতি প্রশাসনসহ সরকারের উর্ধতন সকলের নজরে রয়েছে। তিনি আরো বলেন, সাম্প্রতিক এই ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অভিযান শুরু হয়েছে এবং সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। জেলা প্রশাসক আরো বলেন, ঘটনার পর আমরা প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেতন করে দিয়েছি এবং যেকোন ঘটনা মোকাবেলায় সকলকে সচেষ্ট থাকার আহবান জানিয়েছি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions