রবিবার | ০৫ মে, ২০২৪

থানচি থেকে কেএনএফের ৩ সদস্য ও ব্যাংক লুটের ঘটনায় এক চালক আটক

প্রকাশঃ ০৮ এপ্রিল, ২০২৪ ০২:৫০:৩৪ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ১২:৫১:৩১  |  ২৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে কেএনএফ এর সন্ত্রাসীদের ধরতে যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে। গত কয়েকদিন ধরে জেলার রুমা,থানচি ও রোয়াংছড়িসহ দুর্গম পাহাড়ে এই অভিযান চলমান রয়েছে।

এদিকে অভিযানে থানচি থেকে কেএনএফের ৩ সদস্য ও ব্যাংক লুটের ঘটনায় জড়িত সন্দেহে এক গাড়ী চালককে আটক করেছে পুলিশ। বান্দরবানের অতরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজমেী বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (৮এপ্রিল)স কালে পুলিশের এক প্রেস রিলিজির মাধ্যমে জানানো হয় ,গত ৭ এপ্রিল বিকেল ৪টায় অভিযান চালিয়ে থানচি থানার টিএন্ডটি পাড়া এলাকা থেকে ব্যাংক ডাকাতির কাজে ব্যবহার করা একটি পিকআপ গাড়ী আটক করা হয়। এসময় গাড়ীতে থাকা চালক মোহাম্মদ কফিল উদ্দিন সাগরকে (২৮)কে পুলিশ আটক করে।

এরপরে আবার রাত ১০টা ৫৫ মিনিটে বান্দরবান সদরের রেইচা চেকপোষ্ট এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনায় জড়িত আসামী থানচি এলাকার বাসিন্দা কেএনএফের সদস্য (১) ভানুনুন নুয়াম বম ,(২) জেমিনিউ বম  (৩) আমে লনচেও বমকে আটক করে পুলিশ। পুলিশ সুপার আরো জানান, এই ঘটনায় অভিযান অব্যাহত রয়েছে।

 এদিকে যৌথ অভিযান আরো জোরালোভাবে পরিচালনা করার জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উপজেলার সার্বিক নিরাপত্তায় নেওয়া হচ্ছে নতুন নতুন পদক্ষেপ। এরই অংশ হিসেবে চলমান পরিস্থিতি মোকাবিলায় বান্দরবানে আনা হয়েছে ৪টি বিশেষ সাঁজোয়া যান (এপিসি)। আর এই বিশেষ সাঁজোয়া যান (এপিসি) দিয়ে পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকায় সকাল থেকে কার্যক্রম শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে বান্দরবানের এমন পরিস্থিতি প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, জনগণকে আতংকিত না হতে এবং নিরাপত্তা নিশ্চিত করার প্রতিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা,জনপ্রতিনিধিসহ উর্ধতন কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

ব্যাংকে সশস্ত্র সন্ত্রাসী হামলা ও লুটের ঘটনার জেরে বান্দরবানে রুমা,রোয়াংছড়ি ও থানচি এই তিন উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের কার্যক্রম গত বৃহস্পতিবার থেকে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে, আর এই শাখাগুলোর কার্যক্রম বান্দরবান কার্যালয় থেকে চলমান রয়েছে বলে জানান ব্যাংক কর্মকর্তারা। কৃষি ব্যাংক,বান্দরবান শাখার আঞ্চলিক ব্যবস্থাপক মোস্তফা এহতেহাম হায়দার মজুমদার জানান, আজ বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি শাখার লেনদেন কার্যক্রম সাময়িক বন্ধ।

বান্দরবানে সাম্প্রতিক ব্যাংকে হামলা, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় এই পর্যন্ত মোট ৮টি মামলা হয়েছে আর এই ঘটনায় যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে। এদিকে ঘটনার পর এই পর্যন্ত কেএনএফের ৫জন সদস্য ও এক গাড়ী চালককে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions