রবিবার | ০৫ মে, ২০২৪

বান্দরবানে কেএনএফের প্রধান সমন্বয়ক র‌্যাবের হাতে গ্রেপ্তার

প্রকাশঃ ০৭ এপ্রিল, ২০২৪ ১০:৪২:০৯ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ০৭:৪৯:০৭  |  ২৬৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৭ এপ্রিল) ভোরে তাকে তার বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১৫। র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। রোববার (৭ এপ্রিল) বিকাল সাড়ে ৩টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হল রুমে র‌্যাবের এক সংবাদ সম্মেলনের মাধ্যমে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেফতারের বিষয়টি  গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করা হয়।

এসময় র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, গত কয়েকদিনের ঘটনার পর র‌্যাব গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করে এবং ভোরে বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নের শ্যারণ পাড়া থেকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেফতার করে। এসময় র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন আরো বলেন, র‌্যাবের পাশাপাশি, পুলিশ ,সেনাবাহিনী, বিজিবিসহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পাহাড়ের সন্ত্রাসীদের ধরতে যৌথ অভিযান চালাচ্ছে। এসময় তিনি গণমাধ্যমকর্মীদের কাছে সন্ত্রাসীদের কোন ধরণের তথ্য থাকলে তা প্রদান করার আহবান জানান।

র‌্যাব আরো জানায়, চেওসিম বম (৫৫),বান্দরবান সদরের সুয়ালক ইউনিয়নের মৃত রোয়াল খুব বমের পুত্র এবং বান্দরবান জেলায় প্রথম কেএনএফ কমিটির চেয়ারম্যান তিনি ছিলেন এবং পরে তিনি প্রধান সমন্ধয়কের দায়িত্ব গ্রহণ করেন। কেএনএফ এর নাথান বমের সঙ্গে আত্মীয়তার সম্পর্ক রয়েছে চেওসিম বমের। নাথান বম পাহাড়ে আত্মগোপনে চলে গেলে ও এই চেওসিম বম নিজ বাসায় অবস্থান করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান সমন্বয়কের দায়িত্ব পালনের পাশাপাশি কেএনএফ এর সদস্যদের জন্য অর্থ ও বিভিন্ন রশদ সরবরাহ করে যাচ্ছিল।

সংবাদ সম্মেলনে এসময় র‌্যাব ১৫ এর অধিনায়ক লে কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন, উপ অধিনায়ক র‌্যাব-১৫, মেজর মোহাম্মদ শরীফুল আহসান, কোম্পানি অধিনায়ক সিপিসি-৩,স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions