শুক্রবার | ০৩ মে, ২০২৪

নানিয়ারচরের কৃষকরা পেলেন ১০টি পাওয়ার টিলার

প্রকাশঃ ০৪ মার্চ, ২০২৪ ০৪:১৩:১৩ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ০৪:২৭:৪২  |  ৪২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচরে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন কৃষক সমিতিকে ১০টি পাওয়ার টিলার দেওয়া হয়েছে। সোমবার (৪ মার্চ) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি যন্ত্রপাতি হিসেবে পাওয়ার টিলার বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আমিমুল এহসান খান, উপজেলা প্রকৌশলী মো. আব্দুল মজিদ, জাইকার প্রতিনিধি মিঠু চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদারসহ কৃষক ও সংশ্লিষ্ট কৃষক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকল্প সূত্রে জানা গেছে, জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকার অর্থায়নে উপজেলা পরিষদ ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে। প্রকল্পের অধীনে ২২ লাখ ৩৪ হাজার টাকা ব্যয়ে উপজেলার ১০টি কৃষক সমিতিকে কৃষি উপকরণ হিসেবে পাওয়ার টিলার দেয়া হয়েছে। স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের মাধ্যমে উপকারভোগী কৃষক সমিতিকে নির্বাচিত হয়।

প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, পাহাড়ের সমতল ভূমিতে উৎপাদন বৃদ্ধি ও কৃষকদের চাষাবাদের সুবিধার্তে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে সরকার। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় জাইকার অর্থায়নে আধুনিক কৃষি যন্ত্রপাতি পাওয়ার টিলার বিতরণ করা হচ্ছে। সরকারের নানামুখী উদ্যোগের ফলে পাহাড়ের কৃষিতে উৎপাদন বৃদ্ধির পাশাপাশি অর্থনৈতিকভাবেও সাবলম্বী হচ্ছেন প্রান্তিক কৃষক।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions